মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রংপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম কর্তৃক নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরত অভিবাসীদের এক কর্মশালায় আয়োজন

মোঃ রাজু মিয়া বিশেষ প্রতিনিধিঃ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম অভিবাসীদের জন্য নিরাপদ, নিয়মিত এবং দায়িত্বশীল পরিবেশ সৃষ্টি প্রয়োজনীয় তথ্য পরামর্শ, দক্ষতা উন্নয়ন, ভাষা প্রশিক্ষণ এর পাশাপাশি বিদেশ ফেরতদের কল্যাণে ২০০৬ সাল থেকে নানাবিধ কাজ করে আসছে ।

আজ রোজ মঙ্গলবার (৩০ জানুয়ারি ২০২৪) সকাল ১১ টায় রংপুর সদর উপজেলার ৩ নং চন্দন পাট ইউনিয়ন পরিষদের হলরুমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম কর্তৃক ইউনিয়ন পর্যায়ে নিরাপদ অভিবাসন ও বিদেশ ফেরত অভিবাসীদের নিয়ে এক কর্মশালা আয়োজন করা হয়।

উক্ত কর্মশালের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল চেয়ারম্যান জনাব মোঃ তাজুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জনাব আমিনুর রহমান। এবং ব্র্যাকের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিসি মোঃ জাহিদুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের সকল ওয়ার্ডের ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণ ,সুশীল সমাজের প্রতিনিধি, ইমাম এবং বিদেশ ফেরত অধিবাসীরা।

উক্ত কর্মশালায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন বিদেশ ফেরত ও অভিবাসীদের নিয়ে এধরনের প্রোগ্রাম তার ইউনিয়নের প্রথম। ক্ষতিগ্রস্ত অভিবাসীদের নিয়ে এমন প্রোগ্রাম গ্রহন করায় ব্র্যাককে তিনি ধন্যবাদ জানান।

 

 

এ সময় উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমিনুল রহমান তার বক্তব্যে বলেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম অভিবাসীদের দোরগোড়ায় পৌঁছাবে এবং সকল সহযোগিতা করবে। তিনি ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করবেন বলেন জানান।

 

উক্ত কর্মশালায় ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা -২ প্রকল্পের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে বিস্তারিত জানতে আলোচনা করেন জনাব মোঃ হুমায়ুন কবির ব্র্যাক সেক্টর স্পেশালিস্ট ইকোনমিক রিইন্টিগ্রেশন রংপুর সদর রংপুর।

 

কর্মশালায় শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব মোঃ জাহিদুল ইসলাম ব্র্যাক ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর রংপুর।

উক্ত কর্মশালাটি সঞ্চালনা করেন উম্মে খাদিজাতুল কোবরা কাউন্সিলর ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম রংপুর এবং সার্বিক সহযোগিতা ছিলেন মোঃ আবু হানিফা (পি.ও) মাইগ্রেশন রংপুর সদর রংপুর।

সভাপতি তার সমাপনী বক্তব্যের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন।

সম্পর্কিত