শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রংপুরের বেরোবিতে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী বইমেলা

রুশাইদ আহমেদ, বেরোবি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘গুনগুন’ ও ‘রণন’ এর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী গুনগুন-রণন ৭ম বইমেলা ২০২৪।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী রবিবার (১২ ফেব্রুয়ারি) বেরোবির স্বাধীনতা স্মারক মাঠের শহিদ মিনার চত্বরে এ মেলার উদ্বোধন করা হবে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এবারের এ বই মেলায় দেশের এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও খ্যাতিমান প্রকাশনীর প্রায় ৪২টি স্টল থাকছে। বইমেলাটি আগামী রবিবার (১২ ফেব্রুয়ারি) থেকে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) প্রতিদিন দুপুর ২টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে।

এ মেলার আয়োজন সম্পর্কে গুনগুনের সভাপতি উমর ফারুক বলেন, প্রতিবারের ন্যায় এ বছরও বইমেলা আয়োজনের সুযোগ পেয়েছি। ইতোমধ্যেই বেশ সাড়া পেয়েছি। এতে ঢাকা থেকে অনেক প্রকাশনা আসছে। এ ছাড়াও বইমেলার পাশাপাশি প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য পুস্তক পর্যালোচনা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন থাকছে। এ সময় তিনি বই, লেখক ও এ সাংস্কৃতিক পরিবেশনার সান্নিধ্যে রংপুরের মানুষের ভাল একটা সময় কাটবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

সম্পর্কিত