শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রংপুরের বেরোবিতে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী বইমেলা

রুশাইদ আহমেদ, বেরোবি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘গুনগুন’ ও ‘রণন’ এর যৌথ উদ্যোগে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী গুনগুন-রণন ৭ম বইমেলা ২০২৪।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী রবিবার (১২ ফেব্রুয়ারি) বেরোবির স্বাধীনতা স্মারক মাঠের শহিদ মিনার চত্বরে এ মেলার উদ্বোধন করা হবে। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিত থাকার কথা রয়েছে।

এবারের এ বই মেলায় দেশের এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও খ্যাতিমান প্রকাশনীর প্রায় ৪২টি স্টল থাকছে। বইমেলাটি আগামী রবিবার (১২ ফেব্রুয়ারি) থেকে শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) প্রতিদিন দুপুর ২টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে।

এ মেলার আয়োজন সম্পর্কে গুনগুনের সভাপতি উমর ফারুক বলেন, প্রতিবারের ন্যায় এ বছরও বইমেলা আয়োজনের সুযোগ পেয়েছি। ইতোমধ্যেই বেশ সাড়া পেয়েছি। এতে ঢাকা থেকে অনেক প্রকাশনা আসছে। এ ছাড়াও বইমেলার পাশাপাশি প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য পুস্তক পর্যালোচনা, উপস্থিত বক্তৃতা, কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক পরিবেশনার আয়োজন থাকছে। এ সময় তিনি বই, লেখক ও এ সাংস্কৃতিক পরিবেশনার সান্নিধ্যে রংপুরের মানুষের ভাল একটা সময় কাটবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

সম্পর্কিত

মাত্রই প্রকাশিত