শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

রংপুরে ট্রাকচাপায় অব. সেনাসদস্য নিহত, বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা: রংপুরের পার্কের মোড়ে ট্রাকচাপায় মো. এনাম (৪২) নামে সেনাবাহিনীর এক সার্জেন্ট (অব.) নিহত হয়েছেন। নিহত মো. এনাম (৪২) কুড়িগ্রাম জেলার উলিপুর থানার বুড়াবুড়ি ইউনিয়নের আব্দুর রহমানের ছেলে।

শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে পার্কের মোড়ের ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর পার্কের মোড থেকে এনাম তাঁর তালঐ মিজানের মোটরসাইকেলে করে কামারের মোড়ে যাওয়ার পথে ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বাসকে সাইড দিতে হার্ডব্রেইক করলে এনাম পড়ে যান। এ সময় বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে পুলিশ এবং ফায়ার সার্ভিস তাঁর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

তাজহাট থানা পুলিশ জানায়, এখনো আমরা এ ঘটনা সম্পর্কে কিছু বলতে পারছি না। আমরা ঘটনা পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।

এদিকে এ দুর্ঘটনার পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে সড়কে আগুন জ্বালিয়ে দেন। তাঁরা রংপুর সিটি কর্পোরেশন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এবং আগামী সাত কর্ম দিবসের মধ্যে ফুটওভার ব্রিজ ও স্পিড ব্রেকার নির্মাণের দাবি তুলে আল্টিমেটাম দেন। এ সময় শিক্ষার্থীদের আশ্বস্ত করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. শরিফুল ইসলাম বলেন, এর আগেও আমাদের বিশ্ববিদ্যালয়ের সামনে এমন দুর্ঘটনা ঘটেছে যা আমরা অবগত আছি। আমরা আপনাদের দাবি নিয়ে আলোচনায় বসবো এবং বিশ্ববিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রিজ ও গতিরোধক নির্মাণের জন্য অতিসত্বর কাজ শুরু করবো। পরে শিক্ষার্থীরা ঢাকা-কুড়িগ্রাম মহাসড়ক থেকে সরে গেলে এবং যান চলাচল স্বাভাবিক হয়।

সম্পর্কিত