শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

যাদুরচর ইউনিয়ন যুব মহিলা লীগের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি

প্রতিনিধি, কুড়িগ্রাম:
কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়ন যুব মহিলা লীগের উদ্যোগে বৃক্ষরোপণ ও বৃক্ষবিতরণ করা হয়েছে। সোমবার(৫ জুন) সকালে পরিবেশ দিবস উপলক্ষে যাদুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে এই বৃক্ষ বিতরণ করা হয়।

পরে ইউনিয়ন যুব মহিলা লীগের উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সপ্তাহব্যাপী পাঁচ শতাধিক বৃক্ষরোপণ কর্মসূচির ঘোষণা দেন ইউনিয়ন যুব মহিলা লীগের আহবায়ক পারভীন আক্তার হাসি।
এসময় তিনি জানায়, বিশ্ব জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের বাংলাদেশও ঝুঁকির মধ্যে রয়েছে। আমাদের পরিবেশকে বাচাতে হলে বৃক্ষরোপণের বিকল্প নেই। তাই ইউনিয়ন যুব মহিলা লীগের উদ্যোগে আমরা এই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঁচ শতাধিক দেশীয় ফলজ ও বনজ বৃক্ষ রোপণ কার্যক্রম শুরু করেছি। সেই সাথে আমরা শিক্ষার্থীদেরকে নিজের নাস্তার টাকা বাচিয়ে বসতবাড়ীর চারপাশে একটি করে যাতে গাছের চারা লাগাতে উৎসাহিত করছি।
বৃক্ষরোপণ ও বৃক্ষ বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন যাদুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা বেগম, সহকারি শিক্ষক জেসমিন আক্তার, বন্ধুসভার উপদেষ্টা জাহানুর রহমান খোকন ও অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ।

সম্পর্কিত