জানুয়ারী ২৭, ২০২৩ ১১:৪১ সকাল



যাথাযোগ্য মর্যাদায় কুড়িগ্রামে মহান বিজয় দিবস পালন

শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় ৪৮তম মহান বিজয় দিবস পালিত হয়েছে। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুম্পমাল্য অর্পণ, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

মহান বিজয় দিবস আজ। বাঙালি জাতির হাজার বছরের শৌর্য বীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিন। পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মরণপণ লড়াই করে এদিন বীর বাঙালি ছিনিয়ে এনেছিল লাল-সবুজের পতাকা। বিশ্বের মানচিত্রে ঠাঁই করে নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ।

ভোরে স্বাধীনতার বিজয় স্তম্ভে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে স্বাধীনতার বিজয় স্তম্ভ, শহিদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক ও মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি মো: জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, মুক্তিযোদ্ধা কমান্ডার ইউনিট, কুড়িগ্রাম প্রেসক্লাব, বাংলাদেশ স্কাউটস কুড়িগ্রাম জেলা রোভার, সহ বিভিন্ন রাজনৈতিক, বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানায়।

এরপর কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজ, স্বেচ্ছায় রক্তদান, হাডুডু, ক্রিকেট, ফুটবল, ভলিবল টুর্ণামেন্ট, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবাদের সংবর্ধনা, চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, আলোচনাসভাসহ নেয়া হয়েছে নানান কর্মসূচি। বিজয় দিবস উপলক্ষে কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে কুচকাওয়াজে ৪৭টি প্রতিষ্ঠান অংশগ্রহন করে। ‘ক’ গ্রুপে প্রথম হয় কুড়িগ্রাম উপজেলা প্রশাসন একাডেমি। ‘খ’ গ্রুপে প্রথম হয় কুড়িগ্রাম পুলিশ লাইনস স্কুল এবং ‘গ’ গ্রুপে প্রথম হয় বিএনসিসি প্লাটুন।

এছাড়াও শারীরিক কসরতে ৩টি গ্রুপে প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন মিলে ১৪টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজ দুই বিভাগে প্রথম হয়। ‘গ’ বিভাগে প্রথম হয় সরকারি শিশু পরিবার।



Comments are closed.

      আরও নিউজ