বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

মেলেনি ধর্ষণের আলামত, বাদী নিজেই কারাগারে

নিউজ ডেস্ক: ধর্ষণ মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় কোহিনুর আক্তার (৩৩) নামে এক নারীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার (১৬ মার্চ) চাঁদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এ আদেশ দেন। এর আগে শুক্রবার বিকেলে উপজেলার পালগিরি উত্তর পাড়াবাড়ী থেকে কোহিনুরকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাকে আদালতে পাঠানো হয়।

এ বিষয়ে এসআই মিন্টু কুমার বলেন, নাজির উল্লাহ স্বপনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন কোহিনুর। মামলাটি আদালতে মিথ্যা প্রমাণিত হয়। এর ফলে আদালত মামলাটি খারিজ করেন এবং কোহিনুরের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন স্বপন। অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত থানা-পুলিশকে অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্তির নির্দেশ দেন এবং আসামিকে গ্রেপ্তার করার নির্দেশ দেন।

মামলার বাদী নাজির উল্লাহ স্বপন বলেন, আমার ভাই বুলনের সঙ্গে সম্পত্তি নিয়ে বিরোধ রয়েছে। এ জন্য আমার ভাই কোহিনুরকে ব্যবহার করে চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণ মামলা করান। ওই মামলায় আমি ৩ মাস কারাভোগের পর জামিনে মুক্তি পাই। এরই মধ্যে আমার ডিএনএ টেস্ট করে ধর্ষণের আলামত পাওয়া যায়নি। ফলে চলতি বছরের ১৭ জানুয়ারি মামলাটি খারিজ হয়।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, আদালতের নির্দেশে নাজির উল্লাহ স্বপনের মামলাটি এফআইআরভুক্ত হয়। ওই মামলায় কোহিনুরকে গ্রেপ্তার করা হয়েছে।

সম্পর্কিত