ফেব্রুয়ারী ৩, ২০২৩ ১১:৩৫ বিকাল



মাঠে সেনাবাহিনী, জনশূন্য উলিপুরের রাস্তাঘাট

রোকনুজ্জামান মানু উলিপুর,

কুড়িগ্রামের উলিপুরে করোনাভাইরাসে স্বাভাবিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসনের সমন্বয়ে মাঠে কাজ করছেন সেনাবাহিনী। শুক্রবার সকাল থেকে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হাসানের নেতৃত্বে সেনাবাহিনী ও আনসার সদস্যের একটি টিম পৌর শহরের বিভিন্ন অলিগলিতে টহল দেন।

এ সময় করোনা সচেতনা বৃদ্ধির লক্ষ্যে সেনা সদস্যরা মাইকিং এবং বাহিরে অবস্থানরত লোকদের ঘরে ফিরে যাওয়ার তাগিদ দেন। এ ছাড়াও রাস্তা ঘাটসহ যেকোনো জায়গায় জনসমাগম না করে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করারও নির্দেশনা দেন তারা।

এদিকে, সকাল থেকে সেনাবাহিনী আসার খবর পেয়ে বাহিরে অবস্থান করা লোকজন দ্রুত সরে পড়েন। তবে দু-একটি রিকশা ও ব্যাটারিচালিত অটোরিকশা ব্যতিত জনসাধারণকে বাহিরে ঘোরাঘুরি করতে দেখা যায়নি। প্রায় অনেকটাই জনমানবশূন্য হয়ে পড়েছে স্থানীয় হাট-বাজারগুলো।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হাসান কালের কণ্ঠকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী লোকজনকে জনসমাগম না করে স্বাস্থ্যবিধি মেনে চলার যে নির্দেশনা দিয়েছেন সেটি মানা হচ্ছে কিনা তা মনিটরিং করছি। এ ছাড়া আমরা হ্যান্ডমাইকের মাধ্যমে সচেতনতার বিষয়গুলো প্রচার করছি এবং পাশাপাশি অযথা কেউ যেন জনসমাগম না করে সে বিষয়ে নির্দেশনা দিয়েছি। স্থানীয় প্রশাসনের দিক নির্দেশনায় যেসব হাট-বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান খোলা রয়েছে, সেগুলোতে দাম বেশি রাখা হচ্ছে কিনা সে বিষয়ে নজরদারির মাধ্যমে অ্যাওয়ারনেস তৈরির কাজ করছি। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।



Comments are closed.

      আরও নিউজ