ডিসেম্বর ১০, ২০২২ ৭:৫৩ সকাল



মসজিদে মাইক সেট প্রদান করলো সামাজিক সেবামূলক সংগঠন “উমরমজিদ ইউনিয়ন সোসাইটি”

শাহিনুল ইসলাম লিটনঃ ৯/১/২০২০
কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার তরুণ যুবকদের উদ্যোগে গঠিত সামাজিক সেবামুলক ও অরাজনৈতিক সংগঠন “উমরমজিদ ইউনিয়ন সোসাইটি” ৯ই জানুয়ারী রোজ বৃহস্পতিবার বিকেলে আসরের নামাজের পর উমরমজিদ ইউনিয়নের ছোটমহিষমুড়ি মৌজার “ছোট মহিষমুড়ি দারুল-আরকাম জামে মসজিদ” এ অনুদান হিসেবে একটি মাইক সেট মসজিদ কমিটির কাছে হস্তান্তর করেছে।

মাইক সেট হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক মোঃ সাইদুল ইসলাম, যুগ্ম প্রচার সম্পাদক মোঃ রোস্তম আলী, শিক্ষা বিষয়ক সহঃ সম্পাদক মোঃ রিপন সরকার এবং ঢাকাস্থ কার্যকরী সদস্য মোঃ হাবিবুর রহমান সহ সংগঠনের গুরুত্বপূর্ণ ও সক্রিয় আরো অনেক সদস্য।

মসজিদ কমিটির পক্ষ থেকে মাইক সেটটি গ্রহণ করেন মসজিদ কমিটির কোষাধ্যক্ষ রাহেনুল মাষ্টার, সহঃ কোষাধ্যক্ষ মোঃ ফজলুল রহমান, মসজিদ কমিটির সদস্য শ্রদ্ধেয় সালাম সাহেব, আব্দুর রহমান মাষ্টার, আল-আমিন সহ আরো অনেকেই।

সংগঠনটি দীর্ঘদিন ধরে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, স্বেচ্ছায় রক্তদান, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা, গরীব-অসহায় মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়া চালিয়ে যেতে সহযোগিতা, মাদক মুক্ত এলাকা গড়তে প্রশাসনকে সহযোগিতা, চিকিৎসা সেবা গ্রহণ করতে অক্ষম অভাবগ্রস্তদের সহযোগিতা সহ বিভিন্ন সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার অন্তর্গত সমগ্র উমরমজিদ ইউনিয়নের মানুষের কর্মমুখী আর্থ-সামাজিক উন্নয়ন, ধর্মীয় ও সাংস্কৃতিক চর্চা, গুনগতমানসম্পন্ন সৃজনশীল শিক্ষা প্রসারে নতুন দিগন্তের উন্মোচন করাই এই সংগঠনের মুল লক্ষ্য।

আগামীতে এই সংগঠনটি আরো বেশ কিছু সমাজসেবামূলক কার্যক্রম পরিচালনার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে তার মধ্যে উল্লেখযোগ্যঃ বন্যার্তদের জন্য ত্রাণ বিতরণ, গরীব অসহায় ব্যাক্তিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও সচেতনতা মূলক অনুষ্ঠানের আয়োজন, চিকিৎসা সেবা গ্রহণ করতে অক্ষম অভাবগ্রস্তদের সহযোগিতা, বাল্যবিবাহ রোধে সভা-সেমিনার ও গনসচেতনতা সৃষ্টি এবং গতিশীল কর্মপদ্ধতি ও সুনাগরিক সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সেমিনার, আলোচনা, বিতর্ক, খেলাধুলা, ধর্মীয় ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন ইত্যাদি।

সংগঠনটির সভাপতি মোঃ আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মোঃ ইলিয়াছুর রহমান সংগঠনের জন্য উমরমজিদ ইউনিয়নবাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন। যেন বর্তমান সময়ের মত ভবিষ্যতেও গরীব দুঃখী মানুষের পাশে দাড়ানো এবং এলাকার সামাজিক উন্নয়ন কর্মকান্ডে সংগঠনটি সফলভাবে কাজ করে যেতে পারে।



Comments are closed.

      আরও নিউজ