সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

মন্ত্রণালয়ে অফিস শুরু করলেন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ সিল্লুল হাকিম

মোঃ আমিরুল হক, রাজবাড়ী ঃরেলপথ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর প্রথম দিনের অফিস করেছেন নতুন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। গতকাল রোববার (১৪ জানুয়ারি) দুপুর ১২টা ১২ মিনিটে রেলপথ মন্ত্রণালয়ে প্রবেশ করেন। তার আগমনের সময় রেল ভবনে উৎসবের আমেজ বিরাজ করে। প্রথম দিনে সফলতার সঙ্গে অফিসের কার্যক্রম পরিচালনা করেন নবাগত রেলপথ মন্ত্রী।

রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান জানিয়েছেন, নতুন রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ১৯৫৪ সালের ২ জানুয়ারি রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার আনন্দবাজার গ্রামে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মোঃ আবুল হোসেন। তিনি ছিলেন একজন সমাজসেবক এবং শিক্ষানুরাগী। জিল্লুল হাকিমের পৈতৃক বাড়ি পাংশা উপজেলার নারায়ণপুর গ্রামে। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এমএ) পাস করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় জিল্লুল হাকিম যুদ্ধকালীন কমান্ডার ছিলেন। তিনি সংসদ সদস্যের পাশাপাশি একজন সফল ব্যবসায়ী। তার স্ত্রী সাঈদা হাকিম এবং দুই ছেলে মিতুল হাকিম ও রাতুল হাকিম। তারাও সফল ব্যবসায়ী।

মোঃ জিল্লুল হাকিম ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। মোট ৬ বার জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে তিনি ৫ বার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালের প্রথম নির্বাচনে তিনি জাতীয় পার্টির প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। পরেরবার ২০০১ সালের নির্বাচনে বিএনপি প্রার্থী নাসিরুল হক সাবুর কাছে হেরে যান তিনি। পরে ২০০৮ সালের নির্বাচনে বিএনপির নাসিরুল হক সাবুকে পরাজিত করে তিনি ফের সংসদ সদস্য নির্বাচিত হন।

এ ছাড়া ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সর্বশেষ তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৩১ হাজার ৮৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি রাজবাড়ী ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম স্বর্ণ মন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ায় রাজবাড়ী ২ আসন তথা পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার সর্বস্তরের মানুষের মধ্যে উৎসব এবং আনন্দ বিরাজ করছে। মহান স্বাধীনতার পর থেকে এই প্রথম রাজবাড়ীতে পূর্ণাঙ্গ মন্ত্রীর দায়িত্ব পেলেন রাজবাড়ী ২ আসনের বারবার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সিল্লুল হাকিম।

সম্পর্কিত