আজ ১০ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ



ভুরুঙ্গামারীতে দাম্পত্য কলহে স্বামীর হাতে স্ত্রী খুন

জাহানুর রহমান খোকন, কুড়িগ্রাম:

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে দাম্পত্য কলহের জেরে শ্বশুরবাড়িতে এসে ধারালো অস্ত্র দিয়ে স্ত্রীকে হত্যা করার অভিযোগ উঠেছে এক পাষন্ড স্বামীর বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের (১ নং ওয়ার্ড) পাইকেরছড়া গ্রামে।

নিহত ওই গৃহবধূর নাম শাহিদা বেগম (৪০)। সে একই গ্রামের শাহজাহান আলীর মেয়ে। সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস‍‍্য আবু সায়াদাত মোঃ বজলুর রহমান ঘটনার সত‍্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের (১ নং ওয়ার্ড) পাইকেরছড়া গ্রামের শাহজাহান আলীর মেয়ে
শাহিদা বেগম (৪০) এর সাথে প্রায় ২৪ বছর পূর্বে একই গ্রামের মৃত আব্বাছ আলীর ছেলে আবুবকর সিদ্দিক (৪৪) এর সাথে বিয়ে হয়। সে পেশায় একজন কাঠ ব‍্যবসায়ী। দাম্পত্য জীবনে তাদের ৩ টি কন‍্যা সন্তান রয়েছে। গত কয়েক মাস থেকে তাদের মধ্যে কলহ চলে আসছিলো। দাম্পত্য কলহের জেরে কিছু দিন আগে শাহিদা বেগম ছোট সন্তান কে নিয়ে বাবার বাড়িতে চলে আসে।

সোমবার (৩ ডিসেম্বর) রাতে শাহিদার স্বামী আবুবকর সিদ্দিক শ্বশুরবাড়িতে আসে। রাত তিনটার দিকে শাহিদাকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত‍্যা করে পালিয়ে যায় আবুবকর।

নিহতের চাচা মহির উদ্দিন জানান,তাদের মধ্যে বনিবনা না হওয়ায় নিহত শাহিদা কিছু দিন থেকে তার বাবার বাড়িতে থাকতেন। ঘাতক সিদ্দিক আলী মাঝে মধ্যে ওই বাড়িতে আসা-যাওয়া করতেন।

সোমবার রাতেও সিদ্দিক আলী তার শ্বশুর বাড়িতে যান। রাত ৩ টার দিকে চিৎকার শুনে আমরা এসে দেখি শাহিদার রক্তাক্ত দেহ খাটে পড়ে আছে। এঘটনায় তার ছোট মেয়ে ও মা আহত হয়েছে।

সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য আবু মোঃ বজলুর রহমান বলেন আমি সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে এসে আহতদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ পাঠাই এবং ভুরুঙ্গামারী থানা পুলিশকে খবর দেই।

বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার প্ল্যান এক্সিকিউটিভ মোছাঃ উম্মেহানি বেগম নাসরিন বলেন, যদিও বিষয়টি এখন পুলিশ পর্যায়ে তদারকি হবে। তবুও ভিকটিম পরিবার যেন ন্যায্য বিচার পায়, বাংলাদেশ মহিলা পরিষদ ভিকটিম পরিবারের সাথে কথা বলে তাদের পাশে থাকবে।

ভুরুঙ্গামারী থানার উপ পরিদর্শন (এসআই) আতাউর রহমান ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ভোর চারটার দিকে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। নিহতের গলায় ধারালো অস্ত্রের আঘাতর চিহ্ন রয়েছে। থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন নিয়ে সামাজিক কাজ করে বাংলাদেশ মহিলা পরিষদ। বাংলাদেশ মহিলা পরিষদের কুড়িগ্রাম জেলা শাখার তথ্য অনুযায়ী চলতি বছরের জানুয়ারী থেকে অক্টোবর পর্যন্ত দশ মাসে কুড়িগ্রাম জেলায় সহিংসতা ও শারিরীক নির্যাতনের শিকার হয়েছেন মোট ২৯৬ জন নারী। এছাড়াও ধর্ষণ ২ জনসহ মোট নির্যাতনের শিকার ৩০২ জন। পাশাপাশি বিগত বছরে শারীরিক নির্যাতন ১৯ জন, ধর্ষণ ১৮ জন অন্যান্য নির্যাতন ৩ জন সহ মোট নির্যাতনের শিকার ৪০ জন নারী শিশু বলে সংগঠনটি থেকে জানা যায়।

বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার প্ল্যান এক্সিকিউটিভ মোছাঃ উম্মেহানি বেগম নাসরিন বলেন, বিগত বছরগুলোর তুলনায় নারীর প্রতি সহিংসতা ও নারী নির্যাতন বেড়ে গেছে। নারীদের শুধু নারী হিসাবে নয় মানুষ হিসাবে চিন্তা করতে হবে। আমাদের দৃষ্টিভঙ্গি বদলালেই কেবল মাত্র এই নির্যাতন কমে আসবে। আর নারীরাও যে মানুষ, তাদের অধিকার বিষয়ে নারীদের অবগত করা এবং পুরুষের মানসিকতার উন্নয়ন ঘটাতে বাংলাদেশ মহিলা পরিষদ কাজ করে যাচ্ছে।



Comments are closed.

      আরও নিউজ

ফেসবুক পেইজ