রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভারতে লোক সভা নির্বাচন, ৩ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট

পঞ্চগড় প্রতিনিধি:ভারতের লোকসভা নির্বাচন উপলক্ষে তিনদিন বন্ধ থাকছে দেশের চারদেশীয় বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট।

বুধবার (১৭ এপ্রিল) থেকে আগামী ১৯ এপ্রিল পর্যন্ত ইমিগ্রেশন বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন পুলিশ।
বুধবার দুপুরে বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, ভারতের লোক সভা নির্বাচনের কারণে তিনদিন আমাদের চারদেশীয় স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট বন্ধ ঘোষনা করা হয়েছে। এ মর্মে জলপাইগুড়ী জেলা ম্যাজিস্ট্রেট সালমা পারভীন চিঠি দিয়ে যাত্রী পারাপার বন্ধ রাখার জন্য বলেছেন। তাই যাত্রী পারাপার হবে না।
এদিকে, ইমিগ্রেশন বন্ধ ঘোষণার পাশাপাশি বাংলাবান্ধা স্থলবন্দরের ভারতের পণ্য আমদানি বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্থলবন্দরের আমদানি-রপ্তানী গ্রুপের সাধারণ সম্পাদক ও বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন।
তিনি বলেন, ভারতের লোক সভা নির্বাচনের কারণে ভারতীয় ব্যবসায়ীরা আমাদের বাংলাদেশীদের পণ্য দিবে না। তবে নেপাল ও ভুটানের মধ্যে আমদানি-রপ্তানী অব্যাহত থাকবে।
জানা গেছে, প্রতিবেশি দেশ ভারতে আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে সাত দফায় লোক সভা নির্বাচন। মোট ৫৪৩টি লোকসভা আসনে এ নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচন হবে চার রাজ্যে। একই সঙ্গে বিধানসভা উপনির্বাচন হবে ১৩টি রাজ্যে। ভোট শেষ হবে ১ জুন। ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।

সম্পর্কিত