ডিসেম্বর ৮, ২০২২ ৭:২৫ বিকাল



ভারতের সাথে অসমচুক্তি বাতিলের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি :

ভারতের সাথে অসমচুক্তি বাতিল, বুয়েট ছাত্র আবরার হত্যার বিচার, সুনামগঞ্জের দিরাইয়ে শিশু হত্যা, দুর্নীতি, সন্ত্রাস ও দখলদারিত্ব বন্ধের দবিতে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) গাইবান্ধায় প্রগতিশীল সংগঠনসমূহ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করে।

সমাবেশে বক্তারা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সহযোগি সংগঠন আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ক্রাইম চক্র সিন্ডিকেট তৈরি করে ক্যাসিনো বানিজ্যসহ টেন্ডারবাজি, চাঁদাবাজির সাথে জড়িত হয়ে দেশে একটা নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে। আর এই নৈরাজ্যকর অবস্থার স্বীকার হয়েছে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবরার ফাহাদ। বক্তারা আবরার হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত বিচার করে দৃষ্টান্তমূক শাস্তির দাবি জানান।

বক্তারা আরও বলেন, তিস্তার পানির চুক্তি জন্য বাংলাদেশের মানুষ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে এলেও সরকার ভারতের কাছ থেকে তা নিতে পারেনি। উপরন্ত শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য ফেনী নদীর পানি ভারতকে দিয়ে দেশের স্বার্থবিরোধী একটি অসম চুক্তি করেছে। বক্তারা অবিলন্বে এই অসম চুক্তির বাতিল দাবি করেন। এছাড়া পৈশাচিকভাবে শিশু তুহিন হত্যাকান্ডকে বিচারহীনতার সংস্কৃতি গড়ে তোলার ফসল হিসেবে উল্লেখ করেন তারা। বক্তারা এই নির্মম হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করেন।

বৃহস্পতিবার সকালে জেলা শহরের ডি.বি রোডে আসাদুজ্জামান মার্কেটের সামনে উদীচী জেলা সংসদের সভাপতি জহুরুল কাইয়ুমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য জেলা সভাপতি মিহির ঘোষ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, উদীচী জেলা সাধারণ সম্পাদক মাহমুদুল গনি রিজন, কৃষক সমিতির জেলা সাধারণ সম্পাদক ছাদেকুল ইসলাম, যুব ইউনিয়ন নেতা রানু সরকার, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ওয়ারেছ সরকার। এছাড়া ক্ষেতমজুর সমিতি ও বাকবিশিসের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি আফরাজা লুনা। সংহতি জানান একতা পাঠক ফোরামের আহ্বায়ক দেবাশীষ দাশ দেবু।



Comments are closed.

      আরও নিউজ