নভেম্বর ২৬, ২০২২ ২:২৫ বিকাল



ভাওয়াইয়া সম্রাট আব্বাসউদ্দীন আহমদের স্মরনে কুড়িগ্রামে ‘আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব” ২০১৯’

জাকির হোসেনকু

ড়িগ্রাম প্রতিনিধিঃ

উত্তরবঙ্গের ভাওয়াইয়া সম্রাট আব্বাসউদ্দীন আহমদের ১১৮তম জন্মবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামে “ভাওয়াইয়া সম্রাট আব্বাসউদ্দীন আন্তর্জাতিক ভাওয়াইয়া উৎসব” ২০১৯ এর উদ্ভদন করা হয় আজ । জেলা শহরের কলেজ মোড় এলাকায় অবস্থিত স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্বরে আয়োজিত এ উৎসবে ১ ও ২ নভেম্বর নানান ধরনের ভাওয়াইয়া প্রতিযোগীতা ও প্রদর্শনীর আয়োজন করেছে কর্তৃপক্ষ। ২দিন ব্যাপী বাংলাদেশ ও ভারতের ভাওয়াইয়া শিল্পী-গবেষকদের উপস্থিতি উৎসবে নতুন মাত্রা যোগ করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ ভাওয়াইয়া একাডেমি উলিপুর-এর আয়োজনে এই উৎসবের প্রথম দিন(১নভেম্বর) বিকেল ৩টায় বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।এরপর আলোচনা অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা প্রশাসক জনাব মোছা. সুলতানা পারভীন উদ্ধোধন ঘোষণা করেন। এতে আরো উপস্থিত ছিলেন, জনাব মো. মহিবুল।ইসলাম খান,বিপিএম,পুলিশ সুপার কুড়িগ্রাম, মো. হাফিজুর রহমান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ,মোছা.জিলুফা সুলতানা, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট,কুড়িগ্রাম সহ জেলার সকল উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন অ্যাডভোকেট আব্রাহাম লিংকন,পিপি(জেলা জজ কোর্ট,কুড়িগ্রাম)।

আয়োজক কমিটির সভাপতি এন্তাজ আলী বলেন, আয়োজিত এই অনুষ্ঠানে ভাওয়াইয়া শিল্পীদের সংবর্ধনা, দরিয়া ও চটকা বিভাগে আন্তঃজেলা ভাওয়াইয়া গানের প্রতিযোগিতা, ভাওয়াইয়া গানের আসর, লোক নৃত্য ও লোক শিল্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।



Comments are closed.

      আরও নিউজ