বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ভাইরাল ছবিটি কী হোলি উৎসবে সাক্ষাৎকার দেওয়া সেই তরুণের?

নিউজ ডেস্ক:গত ২৮ মার্চ ছিল হিন্দু ধর্মাবলম্বীদের হোলি উৎসব। এই হোলি উৎসব ঘিরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা ইনস্টিটিউটে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন উৎসবে। সে উৎসবে রোজা রেখে অংশ নেওয়া এক তরুণের ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যেখানে একটি সংবাদমাধ্যমের সাংবাদিক ওই তরুণকে জিজ্ঞাসা করেছিলেন, তিনি রোজা রেখেছেন কি না? উত্তরে তরুণ জানান, তিনি রোজা রেখেছেন। সাংবাদিক তাকে আবার জিজ্ঞাসা করেন, নাচানাচিতে রোজা হালকা হয়েছে কি না। উত্তরে তরুণ বলেন, ‘আমার মনে হয় না। রোজাতে সংযম করতে হয় ঠিক আছে। কিন্তু মাঝেমধ্যে আনন্দ করতে হয়…….।’

এই সাক্ষাৎকার ভাইরাল হওয়ার পরে শনিবার (৩০ মার্চ) ফেষবুকে একটি ছবি ছড়িয়ে পড়ে। যেখানে দাবি করা হয়, ওই তরুণকে গণধোলাই দেওয়া হয়েছে। ছবিতে দেখা যাচ্ছে, ছেঁড়া গেঞ্জি ও চশমা পরিহিত এক তরুণকে দুইজনের কাঁধে ভর দিয়ে আছেন। তাকে আহত বলে মনে হচ্ছে।

তবে আহত সেই তরুণটি সাক্ষাৎকার দেওয়া সেই তরুণ নয়। ওই ছেলের নাম নাম নকীব আশরাফ। তার বাড়ি গাজীপুর।

এ বিষয়ে তিনি একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘ভাইরাল ছবিটিতে ডান পাশের ছবিটা (আহত অবস্থায় থাকা) আমার। গত বছর গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণা চলাকালীন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ভাইয়ের গাড়িতে যে হামলা হয় সে–সময় আমি গাড়িতেই মেয়রের প্রটোকলে দাঁড়ানো ছিলাম। তখন হামলাকারীরা আমার ওপর এই হামলা করে। আমার পাশেই চ্যানেল আইয়ের সোমা আপু ছিলেন। সে ছবিটাই এখানে ব্যবহার করেছে।’

যার মানে এই ছবির সঙ্গে তার গণধোলাইয়ের ঘটনার দাবির কোনো সত্যতা নেই। পুরোনো ছবি নতুন করে ছড়িয়ে দিয়েই এমন গুজব ছড়ানো হয়েছে।

 

সম্পর্কিত