বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বেরোবিতে শ্রমজীবীদের মাঝে বঙ্গবন্ধু ব্লাড ডোনার্স ফাউন্ডেশনের বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ

রুশাইদ আহমেদ: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শ্রমজীবী মানুষের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করেছে বঙ্গবন্ধু ব্লাড ডোনার্স ফাউন্ডেশন।

সোমবার (২২ এপ্রিল) বেরোবি ক্যাম্পাসের শ্রমিক, দিনমজুর, পরিচ্ছন্নতাকর্মী ও পার্কের মোড়ে ট্রাক ও রিক্সাচালকদের মাঝে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণ করে সংগঠনটি।

এ ছাড়াও বেরোবির বঙ্গবন্ধু ম্যুরাল ও প্রশাসনিক ভবনের আশপাশে কিছু বৃক্ষ রোপণ করেন সংগঠনটির সদস্যরা। এ সময় বেরোবির প্রক্টর মো. শরিফুল ইসলাম, বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, সাধারণ সম্পাদক শামীম মাহফুজ ও সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. রেজওয়ান-উল-আনাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. রেজওয়ান-উল-আনাম বলেন, ২০২০ সালের ৩১ জুলাই দুস্থ ও সুবিধাবঞ্চিতদের রক্তদানের উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু ব্লাড ডোনার্স ফাউন্ডেশন নামক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠিত হয়।

তবে বঙ্গবন্ধু ব্লাড ডোনার্স ফাউন্ডেশনের সদস্যরা শুধু রক্তদান কর্মসূচির মধ্যে নিজেদের সীমাবদ্ধ না রেখে কোভিড-১৯ মহামারীর সময়ে মাস্ক বিতরণ, জনসচেতনতা সৃষ্টিতে কাজ করেছে। পাশাপাশি নিজের ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচিও আমরা পালন করছি।

এরই অংশ হিসেবে আজ (সোমবার) বর্তমানে দেশজুড়ে চলা অব্যাহত তীব্র দাবদাহে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও SDG লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচিসহ অধিক পরিমাণ পানি পান করার বার্তা নিয়ে আমরা শ্রমজীবী মানুষের মাঝে সুপেয় পানি, খাবার স্যালাইন বিতরণ কর্মসূচি পালন করেছি। এ ধরনের আরও সামাজিক কাজের মাধ্যমে সেবার ব্রত নিয়ে ভবিষ্যতে সংগঠনটির গতিশীলতা বৃদ্ধি পেয়ে এই সংগঠনটি ছড়িয়ে পড়বে সারা দেশের মানুষের মাঝে এটাই আমাদের লক্ষ্য।

সম্পর্কিত