বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বেরোবিতে শুরু হলো আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট

রুশাইদ আহমেদ: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট-২০২৪ শুরু হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের হল মাঠে বেরোবি ফুটবল ক্লাবের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মো. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিম এ টুর্নামেন্টের উদ্বোধন করেন। এতে বিশ্ববিদ্যালয়ের ১৫টি বিভাগ অংশগ্রহণ করছে।

এ সময় সদ্য নিয়োগপ্রাপ্ত শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. সিদ্দিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সকলকে নিয়ে বসে একটি পরিকল্পনা করে খেলাধুলার জন্য রূপরেখা তৈরি করব— কীভাবে এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়া যায়। এ টুর্নামেন্টের মধ্য দিয়ে তারই নতুন একটি প্রচলন শুরু হলো। এজন্য ফুটবল ক্লাবের সকলকে ও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ। এ সময় তিনি জাতীয় পর্যায়ে প্রতিনিধিত্ব করতে এ টুর্নামেন্টের মধ্য দিয়ে অনেক প্রতিভাবান খেলোয়াড় বের হয়ে আসবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

বেরোবি ফুটবল ক্লাবের অধিনায়ক বাবুল হোসেন বলেন, দীর্ঘদিনের অচলাবস্থা দূর করে আজ থেকে বেরোবিতে শুরু হয়েছে ফুটবল বসন্ত। এ বসন্তে সবার সহযোগিতায় বেরোবির ফুটবল আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আমি মনে করি।

এ ছাড়াও সে সময় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু রেজা মো. তৌফিকুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক সৈয়দ আনোয়ারুল আজিম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীর ও ফুটবলপ্রেমীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, উদ্বোধনী ম্যাচে জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ টাইব্রেকারে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের বিরুদ্ধে জয়লাভ করে।

সম্পর্কিত