নভেম্বর ২৬, ২০২২ ২:৩৫ বিকাল



বেরোবিতে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও শোভাযাত্রা

 

শিহাব মন্ডল,বেরোবি প্রতিনিধি,রংপুর: “দীপাবলির আলোয় আলোকিত হোক পৃথিবী, নিয়ে আসুক অশুভ শক্তির বিনাশের বাণী” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের আয়োজন করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের সংগঠন সনাতন বিদ্যার্থী সংসদ ।

রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যা ৬.৩০ ঘটিকায় প্রদীপ জ্বালিয়ে প্রদীপ প্রজ্জ্বলনের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহ । এরপর মঙ্গল শোভাযাত্রা র্যালী স্বাধীনতা স্বারক থেকে বিজয় সড়ক দিয়ে ঘুরে স্বাধীনতা স্বারক পর্যন্ত প্রদক্ষিন করে।

তারপর শুরু হয় বৃহদাকার প্রদীপ প্রজ্জ্বলন । এতে কেন্দ্রীয় স্বাধীনতা স্বারক পুরোটাই প্রদীপ দিয়ে সাজানো হয় । যা দূর থেকে দেখতে আলোকিত এক আনন্দপুরীর মত লেগেছিল ।

এ বিষয়ে জানতে চাইলে সনাতন বিদ্যার্থী সংসদের সাধারণ সম্পাদক আকাশ রায় বলেন, আমি চাই সকল অশুভ শক্তির পতন ঘটিয়ে বাংলাদেশ সহ পুরো বিশ্ব হয়ে উঠুক শান্তিময় । এই উদ্দেশ্যকে সামনে রেখে আজকে আমরা বেরোবি ক্যাম্পাসে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করে শান্তিপূর্ণ অবস্থান তৈরি করার চেষ্টা করেছি । আশা করি আগামীতে আরও শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে পারবো ।

উল্লেখ্য, মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনে অনেক সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেন ফলে অনুষ্ঠানটি আরও জাকজমকপূর্ণ হয়ে ওঠে ।



Comments are closed.

      আরও নিউজ