মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

বেরোবিতে বর্ণাঢ্যভাবে শীত উৎসব ১৪৩০ উদযাপিত

রুশাইদ আহমেদ: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে (বেরোবি) বর্ণাঢ্যভাবে শীত উৎসব ১৪৩০ উদযাপিত হয়েছে। ‘ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩’ বিজয়ী ব্যান্ড ‘টঙের গান’ এই উৎসবের আয়োজন করে।

রবিবার (২৮ জানুয়ারি) বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারক মাঠে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেইটিং ফোরামের (বিআরইউডিএফ) রম্য বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে উৎসবের শুরু হয়।

এ উৎসব আয়োজন প্রসঙ্গে ‘টঙের গান’ এর পরিচালক মো. মাহমুদুল হাসান আবির মিয়া বলেন আমরা লোকসঙ্গীতের প্রচার ও প্রসারে কাজ করছি। মানুষকে দেশের সংস্কৃতির সঙ্গে একই বন্ধনে আবদ্ধ রাখতেই আমাদের আজকের এ আয়োজন। এখানে দেশীয় পিঠা উৎসবেরও আয়োজন করেছি আমরা। এই উৎসবে ব্যাপক লোকসমাগম দেখে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে হচ্ছে।

এদিকে উৎসব উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা গ্রিন ইকো বেরোবি শাখা, MCJ পিঠা বাহার, গণিত বিভাগ, পিঠা কুঞ্জ, স্বাধের বাহার, টঙের গান, বৃহত্তর ফরিদপুর ছাত্র কল্যাণ পরিষদ, ব্যাচেলর পয়েন্ট, ৩১০ বঙ্গমাতা হলসহ আরও বিভিন্ন নামে পাটিসাপটা, ভাপা পিঠা, মালপোয়া, দুধ চিতই, দুধপুলি গাজরের বরফিসহ নানান স্বাদের পিঠার পসরা সাজিয়ে স্টল বসান।

এ সম্পর্কে জানতে চাইলে গ্রিন ইকো বেরোবি শাখা স্টলের সৃষ্টি বলেন প্রথমেই ‘টঙের গান’কে ধন্যবাদ এমন সুন্দর একটি আয়োজন করার জন্য। গ্রিন ইকো অর্গানাইজেশনের পক্ষ থেকে আমাদের স্টলে আমরা কিছু পিঠার আয়োজন করেছি। পিঠার পাশাপাশি আমাদের এখানে পাওয়া যাচ্ছে কাগজের তৈরি পরিবেশবান্ধব বিশেষ কলম।

অনুষ্ঠানের শেষে ফকির সাহেব এবং ব্যান্ড ‘টঙের গান’ সঙ্গীত পরিবেশন করে।

সম্পর্কিত