বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বেরোবিতে চেস ক্লাব গঠন, নেতৃত্বে লিমন-সায়নাভ

রুশাইদ আহমেদ: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ইনডোর গেম দাবা এর নতুন ক্লাব গঠন করা হয়েছে। এ ক্লাবের সভাপতি হিসেবে রেজাউল লিমন এবং সাধারণ সম্পাদক হিসেবে ইবতেশাম রহমান সায়নাভ নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, লোক-প্রশাসন বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীমের এক স্বাক্ষরিত নথিতে ১৯ সদস্যবিশিষ্ট এ কমিটি প্রকাশ করা হয়।

এ কমিটি প্রকাশ করে উপদেষ্টামণ্ডলীরা বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সংগঠন যোগ্য নেতৃত্ব তৈরি করে। এই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সকল ক্ষেত্রে সুনাম বয়ে নিয়ে আসবে বলে আমরা প্রত্যাশা করি এবং এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবসময় শিক্ষার্থীদের পাশে থাকবে বলে আমরা আশা করি।

নব-নির্বাচিত সভাপতি লিমন বলেন, স্বাধীনতা দিবসে বেরোবি চেস ক্লাবের কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ আমাদের জন্য সত্যিই সম্মানের। বেরোবি চেস ক্লাবের দ্বায়িত্ব যেন আমি আমার সর্বোচ্চ দিয়ে পালন করতে পারি এই আমার প্রত্যাশা।

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ইবতেশাম বলেন, দাবা খেলাকে সর্বোচ্চ অবস্থানে পৌঁছাতে আমরা বদ্ধপরিকর। ঐতিহ্যবাহী এই ক্লাবের দ্বায়িত্ব হাতে পেয়ে আমি গর্বিত। আমি নব-নির্বাচিত কার্যনিবার্হী কমিটির সকলকে অভিনন্দন জানাই। সবাই সবার দ্বায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করে ক্লাবকে এগিয়ে নিয়ে যাবে এই আমার কামনা।

উল্লেখ্য, নতুন এই ক্লাবের সহ-সভাপতি পদে বায়জিদ মোস্তাফি, রিসান ও আহসানুল জাব্বার, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে তানজিম আলম শাফাত, সাংগঠনিক সম্পাদক পদে দীপ্ত তালুকদার এবং সোমা কোষাধ্যক্ষ পদে আতিয়া ফিরোজ স্বর্ণা, দপ্তর সম্পাদক পদে মাহফুজুর রহমান সিয়াম, সহ-সম্পাদক পদে কামরুল ইসলাম শান্ত, স্বাধীন বাবু, হুজাইফা, রামেশ, ওয়াফি রহমান আকাশ, শান্ত নির্বাচিত হয়েছেন। এ ছাড়াও কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ইল্লুম ইসলাম আলভী, স্বপ্নীল দিব্য ও মর্গানুল ফারহান প্রমুখ।

সম্পর্কিত