বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বেরোবিতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ক্রীড়া সপ্তাহ উদ্বোধন

রুশাইদ আহমেদ, বেরোবি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে অন্তঃবিভাগ ক্রীড়া সপ্তাহ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের ভিসি মাঠে এই ক্রীড়া সপ্তাহের উদ্বোধন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।

তিনি বলেন, বিভাগের সকল আবর্তনের শিক্ষার্থীদের মাঝে সৌহার্দ্য বিনির্মাণের একটি উপায় হলো ক্রীড়া প্রতিযোগিতা। তার অংশ হিসেবেই আমাদের এ আয়োজন। বিভাগের সকল শিক্ষার্থী এ প্রতিযোগিতাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ভূমিকা রাখবে এটাই আমার প্রত্যাশা। ক্রীড়া প্রতিযোগতায় অংশগ্রহণের মাধ্যমে তাদের মধ্যে পারস্পরিক শ্রদ্ধাবোধ, নেতৃত্ব ও দক্ষতার বিকাশ ঘটাতে সহায়তা করবে।

এ সময় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ক্রীড়া সপ্তাহ-২০২৪ আয়োজক কমিটির আহ্বায়ক বিভাগের সহকারী অধ্যাপক মোঃ রহমাতুল্লাহ, সদস্য সচিব সহকারী অধ্যাপক সারোয়ার আহমেদ এবং বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ক্রিকেট ম্যাচে বিভাগের ১৪তম আবর্তন বিদায়ী ১১তম আবর্তনের বিরুদ্ধে জয়লাভ করে। ম্যাচের শুরুতে বিদায়ী ১১তম আবর্তনের শিক্ষার্থীদের ‘গার্ড অব অনার’ দেওয়া হয়। এ বিষয়ে ১১তম আবর্তনের শিক্ষার্থী মুস্তাফিজুর রহমান বলেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পাঁচ বছর কাটিয়েছি। এখন শেষ সময়ে এসে এ প্রতিযোগিতায় অংশ নিতে পেরে বেশ ভালো লাগছে। শেষ ম্যাচে আমাদেরকে এভাবে সম্মানিত করায় এ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ধন্যবাদ।

উল্লেখ্য, এ ক্রীড়া সপ্তাহ ২৭ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত চলবে। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ক্রীড়া সপ্তাহ-২০২৪ এর সমাপনী ও পুরস্কার বিতরণী আগামী ১ মার্চ অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত