সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

বেরোবিতে কুড়িগ্রাম জেলা সমিতির নবীণ বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

রুশাইদ আহমেদ: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কুড়িগ্রাম জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীন বরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেরোবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ২য় তলায় বিকালে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে কুড়িগ্রাম জেলা থেকে আগত নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। এতে অতিথি হিসেবে বক্তব্য দেন রংপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টি এম এ মমিন।

অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, শিক্ষার উদ্দেশ্য চাকরি—আমাদের এমন মানসিকতা পরিবর্তন করে জীবনে আত্মনির্ভরশীল হওয়া জরুরি। এ সময় তিনি নিজের জীবনের নানা উত্থান-পতনের গল্প বলে নবীন শিক্ষার্থীদের ভাল করে পড়াশোনা করার পাশাপাশি স্ব স্ব ক্ষেত্রে দক্ষতা অর্জনে উৎসাহ দেন।

অনুষ্ঠানে বেরোবির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন, আমরা শুধু কুড়িগ্রাম কিংবা শুধু বাংলাদেশের বাসিন্দা নই। আমরা সকলে ‘পৃথিবী’ নামক একটি গ্রহের বাসিন্দা। তাই আমাদের নিজেদের ও নিজেদের জেলার নামকে বিশ্বমঞ্চে নিয়ে যাওয়ার লক্ষ্যেই আমাদের কাজ করা উচিত।

এ ছাড়াও অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেরোবির জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক বিজন মোহন চাকী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহিনুর রুহমান, দুর্যোগ ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এমদাদুল হক, বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনীরা প্রমুখ।

এ দিকে নবীন বরণে এসে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী উজ্জ্বল আহমেদ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, পড়াশোনার তাগিদে বাড়ি, পরিবার ও আপন জেলা ছেড়ে এত দূরে অবস্থান করছি৷ কিন্তু যখন এই অচেনা জায়গাতেই নিজ জেলা, উপজেলার পরিচিত বড় ভাই-বোন, শ্রদ্ধেয় শিক্ষকদের সঙ্গে দেখা হয় এবং একসঙ্গে সময় কাটাই, তখন মনে হয়— এই তো আমি নিজের পরিবার ছেড়ে অন্য এক পরিবার পেয়েছি৷

সম্পর্কিত