শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

বুড়িচংয়ে ৪৫ তম বিজ্ঞান মেলা, কুইজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ

মোঃ রাজু মিয়া, বিশেষ প্রতিনিধিঃ“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধ ” এই প্রতিপাদ্য বিষয় কে সামনে রেখে বৃহস্পতিবার কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীর বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৪৫ তম বিজ্ঞান মেলা, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড এবং ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে। উল্লেখ্য দুই দিন ব্যাপী অনুষ্ঠিত এ মেলা পুরষ্কারের মধ্যে দিয়ে সমাপ্তি হলো। অনুষ্ঠানটি আয়োজনে ছিল বুড়িচং উপজেলা প্রশাসন, তত্ত্বাবধানে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মান্নান।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার।
উপস্থিত ছিলেন এরশাদ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সঞ্চয় মিত্র, প্রধান শিক্ষক আজহারুল ইসলাম ভূইয়া,প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, সহকারী শিক্ষক রুমা আক্তার বিএসসি, সহকারী শিক্ষক আলমগীর হোসেন, মিজানুর রহমান, কবির খান বিপ্লব সহ বিভিন্ন স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ। মিত্র, প্রধান শিক্ষক আজহারুল ইসলাম ভূইয়া,প্রধান শিক্ষক মনিরুল ইসলাম, সহকারী শিক্ষক রুমা আক্তার বিএসসি, সহকারী শিক্ষক আলমগীর হোসেন, মিজানুর রহমান, কবির খান বিপ্লব সহ বিভিন্ন স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ।
কলেজ পর্যায়ে প্রথম স্থান অর্জন করে সোনার বাংলা কলেজ, ২য় স্থান অর্জন করে পারুয়ারা আব্দুল মতিন খসরু কলেজ, ৩য় স্থান অর্জন করে নিমসার জুনাব আলী কলেজ, স্কুল পর্যায়ে প্রথম স্থান অর্জন করে পূর্ণমতি এম এ মন্সুর উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অর্জন করে ভরাসার বহু মুখী উচ্চ বিদ্যালয়, ৩য় স্থান অর্জন করে পীরযাত্রাপুর উচ্চ বিদ্যালয়। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার পুরষ্কার বিতরণ করেন।

সম্পর্কিত