শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফের ওরস শরীফের প্রস্তুতি সম্পন্ন

আহসান হাবিব স্টাফ রিপোর্টারঃ ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিল পাক দরবার শরীফের মহা পবিত্র উরস শরীফ আগামী ১৭ ই ফেব্রুয়ারী শনিবার থেকে শুরু হয়ে ৪ দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। পবিত্র উরস শরীফ উপলক্ষে বিশাল এলাকাজুরে, প্যান্ডেল নির্মান, অজুখানা, খাবার মাঠ, পয়নিস্কাসন ব্যাবস্থা, মহিলাদের থাকার ব্যাবস্থা, গাড়ী পার্কিয়ের জন্য বিভিন্ন মাঠ প্রস্তুত, বিভিন্ন ডিপার্টমেন্টে গেট নির্মান, নিরাপত্তা ব্যাবস্থা সহ সকল প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। দেয়ালে দেয়ালে চলছে রঙের কাজ। জামানার মহামোজাদ্দেদ বিশ্ব ওলী খাজা বাবা ফরিদপুরী ছাহেবের পবিত্র উরস শরীফ উপলক্ষে দেশ বিদেশের লক্ষ লক্ষ জাকেরান আশেকান ও ধর্মপ্রান মুমিন মোসলমানদের আল্লাহ আকবর তাকবির ধনি ও পদচারনায় মুখর হবে পুরো এলাকা জুরে।

 

জাকেরানদের সার্বিক নিরাপত্তায় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত থাকবে, এছাড়া নিজস্ব স্বসচ্ছাসেবক প্রস্তুত করা হয়েছে বলে জানান দরবার শরীফ কতৃপক্ষ। ইতিমধ্যেই ওয়াচ টাওয়ার নির্মান, সি,সি,ক্যামেরা স্থাপন, দরবার শরীফে প্রবেশের বিভিন্ন রাস্তাঘাটে আলোকসজ্জার ব্যাবস্থা করা হয়েছে। শত শত স্বেচ্ছাসেবকরা দিন রাত কাজ করে যাচ্ছেন।

 

ধারনা করা হচ্ছে এবারের উরস শরীফে অন্যান্য বছরের তুলনায় লোক সমাগম বেশি হবে। এ ব্যাপারে এই প্রতিনিধির সাথে আলাপকালে দরবার শরীফে কর্মরত বিভিন্ন স্বেচ্ছাসেবকরা জানান, আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দিনরাত আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করে যাচ্ছেন।

 

দরবার শরীফের খাদেম মুফতি মাওলানা লিয়াকত হোসেন জানান, নিয়মানুযায়ী আগামী ১৫ ই ফেব্রুয়ারী বৃহস্পতিবার বাদ ফজর ৭০০ শত বার খতম শরীফ পাঠ করে আল্লাহ আকবর ও কালেমা খচিত পতাকা উত্তোলনের মাধ্যমে উরস শরীফের আনুষ্ঠানিক কার্যক্রম ঘোষনা করবেন খাজা বাবা ফরিদপুরী কেবলাজান হুজুরের আধ্যান্তিক উত্তরসুরী পীরজাদা আলহাজ্ব খাজা মাহফুজুল হক মোজাদ্দেদী ছাহেব।

সম্পর্কিত