নভেম্বর ৩০, ২০২২ ১০:৩৭ বিকাল



বিনামূল্যে ধান বেঁধে দিলেন রোভার স্কাউট সদস্যরা

 

জাকির হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রাম জেলায় বজরা ইউনিয়নের তিস্তা পাড়ে তীব্র রোদে এক বৃদ্ধ মহিলার ধানের আটি বেঁধে দিলেন, কুড়িগ্রাম সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ। এসময় একজন শিক্ষিকা সহ ১৭ জন ছেলে ও মেয়ে স্কাউট সদস্য এ কাজে নিয়োজিত ছিলো।

গতকাল শুক্রবার ১৫-১১-১৯ইং বেলা ১১টার দিকে রোভার সদস্যরা তিস্তার চরে অসহায় বৃদ্ধ মহিলার ধানের আটি বেঁধে দেন। ধানের দাম কম শ্রমিকদের মজুরি বেশি, এ অবস্থায় দিশে হারা দেশের মানুষ এর মধ্যে আবার নতুন করে যুক্ত হয়েছে পেঁয়াজের চড়া মূল্য। এতসব সমস্যার মধ্যে সাধারণ মানুষ সব থেকে বেশি ভোগান্তির শিকার হচ্ছে। এতসবের মধ্যেও চরের অসহায় এক বৃদ্ধ মহিলার পাশে দাঁড়ালেন স্কাউট সদস্যরা।

সংগঠনটির একজন সিনিয়র সদস্য জানায়, “আমরা একজন সিনিয়র রোভার সদস্যের বিয়ের দাওয়াত খেতে ১০টার দিকে বজরায় যাই, পাশেই তিস্তার বিশাল চর পেরিয়ে নদী, আমরা ১১টার দিকে নদী দেখতে বের হই চর হেটে যাওয়ার সময় দেখি, একজন বয়স্ক মহিলা একা একা তীব্র রোদে ধান বাঁধতেছে রোদের তীব্রতায় বৃদ্ধার শরীর কাঁপছে, এ সময় তার সাথে কথা বলে জানতে পারি টাকার অভাবে ধান কাটতে দিনমজুর নিতে পারেনি এখন আবার বাঁধাইয়ের জন্যও টাকা নাই, তাই একা একা কয়েকদিন থেকে অল্প অল্প করে বাঁধতেছে, তারপর আমরা সবাই সিদ্ধান্ত নিয়ে ওনার ১ বিঘার মত জমির সব ধান বেঁধে দেই”

রোভার স্কাউট এর জেলা সম্পাদক ও কুড়িগ্রাম সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার নেতা, আবু জাফর মোঃ শরীফ বলেন, “স্কাউট আইনের ২য় নাম্বার আইন হলো ‘স্কাউট সকলের বন্ধু’ এই আইনের তারা যথাযথ মর্যাদা রেখেছে। আমাদের কলেজের স্কাউট সদস্যরা যেখানে যে মুহুর্তে মানুষের সেবার প্রয়োজন হয় তারা সবার আগে প্রস্তুত হয় তাদের সেবা দিতে।”



Comments are closed.

      আরও নিউজ