বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাসায় ঢুকে ‘টাকা লুট’, হিজড়া দলের সদস্য গ্রেপ্তার

নিউজ ডেস্ক : রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি ফ্ল্যাটে শিশুর জন্ম হয়েছে দাবি করে ১২ হাজার টাকা দাবি করে দুই হিজড়া। সেই বাসায় একা থাকতেন ৭২ বছর বয়সী বৃদ্ধা। তার কাছ থেকে ৩৫ হাজার টাকা লুটের অভিযোগে মামলা হয়েছে।

ঢাকার পশ্চিম রাজাবাজারের একটি বাসায় ঢুকে বৃদ্ধাকে আহত করে ৩৫ হাজার টাকা নিয়ে যাওয়ার অভিযোগে হিজড়া জনগোষ্ঠীর এক সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। তার সহযোগীকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

ভুক্তভোগীর চাচাত ভাইয়ের মামলার পর সেই বাসার সিসিটিভি ফুটেজ দেখে রাজিব ওরফে রানু নামের একজনকে শনাক্ত ককরা হয়। শনিবার রায়েরবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে ৩৮ হাজার টাকা জব্দ করা হয়েছে।

শেরেবাংলা নগর থানার ওসি আব্দুল আহাদ জানান, বৃহস্পতিবার ইফতারির পর পরই আনছারি বেগম নামে ৭২ বছর বয়সী এক বৃদ্ধার পশ্চিম ফ্ল্যাটে দুই হিজড়া ঢুকে পড়ে। তারা দাবি করতে থাকে সেই বাসায় নতুন শিশুর জন্ম হয়েছে এবং তাদেরকে ১২ হাজার টাকা চাঁদা দিতে হবে।

বাসায় তিনি একা থাকেন এবং কোনো বাচ্চা নেই- বলতে থাকেন আনছারি বেগম। তবু হিজড়ারা চাঁদার দাবিতে অটল থাকে।

এক পর্যায়ে আনছারি এক হাজার টাকা দেওয়ার কথা বলে শোয়ার ঘরে গিয়ে আলমারি খোলেন। দুই হিজড়া তখন তাকে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে আলমারিতে থাকা ৩৫ হাজার টাকা নিয়ে সটকে পড়েন।

আনছারি মাথায় বেশ আঘাত পান উল্লেখ করে শেরেবাংলা থানায় শুক্রবার মামলা করেন তার চাচাত ভাই দিদারুল আলম। এতে বলা হয়, তার বোনের চিৎকারে পাশের ফ্ল্যাটের কয়েকজন এগিয়ে এলে দুই হিজড়া তাদেরকেও হুমকি দেন।

শেরেবাংলা নগর থানার ওসি জানান, রানুর সহযোগীর নাম পাওয়া গেছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

দিদারুল আলম জানান, আনছারির চাচাত বোনের দুই কন্যা সন্তানই দেশের বাইরে থাকেন। এই ফ্ল্যাটে তিনি একাই থাকেন। গৃহশ্রমিক একে কাজ করে দিয়ে যান। গত এক মাস ধরে কিছুটা অসুস্থ হওয়ায় তিনি নিজেও এসে দেখাশোনা করে যান।

সম্পর্কিত