বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বালিয়াকান্দির ইসলামপুরে দোলা ক্যাডেট নির্বাচিত হাওয়ায় সংবর্ধনা প্রদান

মোঃ নুরুল ইসলাম, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধঃরাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের স্মৃতি নারী ক্যাডেট সানজিদা খানম দোলাকে সংবর্ধনা প্রধান করা হয়েছে।

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের স্বাবলম্বী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ময়মনসিংহ ক্যাডেট কলেজে ভর্তির সুযোগ পাওয়া সানজিদা খানম দোলার সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় ক্যাডেট দোলা কে বেস্ট দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ।

সংবর্ধনা অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শওকত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাইমা আক্তার, ক্যাডেট সানজিদা খানম দোলা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ।

ক্যাডেট নির্বাচিত হওয়া শিক্ষার্থী সানজিদা খানম দোলা তার বক্তব্যে বলেন, আমি আজ যে অবস্থানে এসেছি তার জন্য সর্বপ্রথম কৃতজ্ঞতা জ্ঞাপন করি আমার পিতা মাতাকে। সাথে সাথে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল সহকারী শিক্ষকবৃন্দকে। আমি দীর্ঘ সময় এই বিদ্যালয় থেকে লেখাপড়া করেছি। এখান থেকেই পঞ্চম শ্রেণীর লেখাপড়া শেষ করে বহরপুরে অবস্থিত অক্সফোর্ড ক্যাডেট একাডেমিতে শিক্ষা গ্রহণ করেছি। অক্সফোর্ড আইডিয়াল স্কুল এন্ড ক্যাডেট একাডেমির সকল শিক্ষকবৃন্দ দীর্ঘ সময় আমাকে এই অবস্থানে আসার জন্য প্রস্তুত করেছেন। তাদের পরিচালনা ও পরিচর্যায় আমি আজ এই অবস্থায় পৌঁছাতে পেরেছি। অক্সফোর্ড আইডিয়াল স্কুল অ্যান্ড ক্যাডেট একাডেমীর সকল শিক্ষককে প্রতি আমার কৃতজ্ঞতা রয়েছে। স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে ক্যাডেট দোলা বলেন, তোমরা আজ যারা এই বিদ্যালয়ে অধ্যায়ন করছো আমি আশা করব লেখাপড়া করে আমার চাইতেও বড় অবস্থানে যেতে পারবে। যদি সেই সদ ইচ্ছা তোমাদের মধ্যে থাকে।
সদ্য ক্যাডেট হিসাবে নির্বাচিত সানজিদা খানম দোলা ইসলামপুর ইউনিয়নের বাড়াদী গ্রামের মোঃ শওকত আলী ও শেফালী খানমের মেয়ে।

ক্যাডেট দোলার পিতা ও স্বাবলম্বী ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ শওকত আলী বলেন, সানজিদা খানম দোলা অত্র বিদ্যালয়ের একজন নিয়মিত শিক্ষার্থী। ঝড় বৃষ্টি উপেক্ষা করে সে প্রতিনিয়তই বিদ্যালয়ে উপস্থিত ছিল। কখনোই কোন অবস্থাতেই বিদ্যালয় ফাঁকি দেয়নি। তোমরাও তোমাদের ভবিষ্যৎ পরিকল্পনা সামনে নিয়ে এগিয়ে চলো। কখনোই বিদ্যালয় ফাঁকি দিও না। শিক্ষকগণ যে পড়ালেখা দেয় সেটা শেষ করে অতিরিক্ত বই পড়ার অভ্যাস করো। আমি আশা করি তোমরাও একদিন দোলার চেয়ে বড় অবস্থানে যেতে পারবে।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, দোলা আমাদেরই বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। সে তার মেধাকে কাজে লাগিয়ে আজ ময়মনসিংহ ক্যাডেট কলেজে ক্যাডেট হিসেবে নির্বাচিত হয়েছে। আমরা খুবই আনন্দিত। তোমরাও সঠিকভাবে পড়ালেখা কর তোমাদের ভবিষ্যতে উজ্জ্বল হবে বলে আমি আশা করি।
এ সময় বিদ্যালয়য়ের সকল সহকারী শিক্ষক ও প্রথম শ্রেণী থেকে পঞ্চম শ্রেণীর সকল শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সম্পর্কিত