বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বালিয়াকান্দিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উপলক্ষ্যে আলোচনা অনুষ্ঠিত 

মোঃ নুরুল ইসলাম, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি:

“প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে নিয়ে সারাদেশের ন্যায় বালিয়াকান্দিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪ উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে এতে উপজেলার বিভিন্ন পশু খামারি অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) সহযোগিতায় ও উপজেলা প্রণিসম্পদ দপ্তরের বাস্তবায়নে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম।

বক্তাগণ বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাণিসম্পদ দপ্তরকে আরো গতিশীল করতে নিরলস কাজ করে যাচ্ছে। দেশে প্রাণিসম্পদ উন্নয়নে বিভিন্ন এলাকায় গ্রাম পর্যায়ে উদ্যোক্তা তৈরি করে গবাদি পশু পালন মাধ্যমে এই খাতকে আরো গতিশীল করে তুলতে কাজ করছে। প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা গন গ্রামে গ্রামে ঘুরে নতুন নতুন উদ্যোক্তা তৈরি করে গবাদি পশু পালন, হাঁস মুরগি পালন, ডেইরি ফার্ম, পোল্ট্রি ফার্ম নির্মাণে সহযোগিতা করছে বলেও আলোচনা সভায় জানানো হয়।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  জেলা প্রাণিসম্পদ দপ্তরের উপ পরিচালক ( কৃত্রিম প্রযোজন) ডাঃ মোঃ কামাল বাসার,  সহকারী কমিশনার ভূমি মোঃ হাসিবুল হাসান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মানবেন্দ্র মজুমদার, কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সজোল কুমার সোমসহ সরকারি সকল দপ্তরের কর্মকর্তা বৃন্দ।

সম্পর্কিত