বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাছড়া আজিজিয়া আলিম মাদরাসার শিক্ষকদের অবসর জনিত বিদায়ী সংবর্ধনা

কুড়িগ্রাম: রাজারহাটের নাজিমখান বাছড়া আজিজিয়া আলিম মাদরাসার সহকারী অধ্যাপক (আরবী) মাওলানা মোঃ মোজাহেদুল ইসলাম ও ইবতেদায়ী প্রধান মাওলানা মোঃ গোলাম মোস্তফা অবসর জনিত কারনে আজ ৪ মার্চ সোমবার ,মাদরাসা প্রাঙ্গনে বিদায়ী সংবর্ধনা অনুষ্টিত হয়েছে।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও বিদায়ী শিক্ষকগণকে ফুলের শুভেচ্ছা প্রদান ও বিদায়ী মানপত্র পাঠ করা হয় এবং শিক্ষকদে বিদায়ী ক্রেস্ট প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে গর্ভনিং বডির সদস্য মোঃ সাহেদুল ইসলাম মন্ডল তিনি তার বক্তব্য বলেন, এই দেশটাকে সুখি সমৃদ্ধি করার জন্য আমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেরা তৈরী হবো এবং যে যেখানে আছি সেখান থেকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যাবো। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সর্ব প্রথম আমাদের স্মাট শিক্ষার দরকার। ছাত্র-ছাত্রীদেরকে ভালো করে পড়া শোনা করতে হবে। আজকে এ মহান শিক্ষককে বিদায় জানাতে গিয়ে কলিজা বির্দীন হয়ে যাচ্ছে। আমরা এ মহান শিক্ষকদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি। অনুষ্টানের সভাপতিত্ব করেন অত্র মাদরাসার অধ্যক্ষ মোঃ মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন প্রভাষক মোঃ মজিবুর রহমান ও মোঃ মাহিবর রহমান।

বিদায়ী শিক্ষনগণ বলেন, আজকের দিনটি আমাদের জন্য স্বাভাবিকভাবেই বেদনাবিধুর, আমরা আজ দীর্ঘদিনের প্রাণের শিক্ষাপ্রতিষ্ঠান ছেড়ে বিদায় নিতে যাচ্ছি। প্রিয় আমার
ছাত্র-ছাত্রীরা তোমরা সব সময় তোমাদের পিতা মাতাদেরকে সন্মান করবে ও পিতা মাতার কথা অক্ষর অক্ষরে পালন করবে এটাই তোমাদের কাছে আমাদের এটাই চাওয়া।

এসময়ে আরো উপস্থিত ছিলেন মাদরাসার গভর্নির বডির সদস্যরা ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ এবং মাদরাসার শিক্ষক কর্মচারীবৃন্দ।

সম্পর্কিত