ডিসেম্বর ৮, ২০২২ ৬:৩৯ বিকাল



বাঘবন্ধু দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন ও ত্রিমাসিক সম্মেলন কর্মসূচীর আয়োজন

বাঘবন্ধু দক্ষতা উন্নয়ন প্রশিক্ষন ও ত্রিমাসিক সম্মেলন কর্মসূচীর আয়োজন

  1. শেখ রাফসান মোংলা প্রতিনিধি। আজ ১৯/০৯/২০১৯ সকাল ৯ ঘটিকায় কমিউনিটি বেইজড ট্রেনিং সেন্টার, জয়মনি, মোংলাতে ওয়াইল্ডটিমের আয়োজনে দিনব্যাপী প্রশিক্ষণ ও সভা আয়োজন করে।
    বাঘ ও বন্য প্রাণীর সাথে মানুষের মধ্যকার যে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি হয় নিরাসনে তথা বাঘ ও বন্য প্রাণী সংরক্ষণ, উদ্ধার, ও ভিলেজ ফোরাম আয়োজনের লক্ষে বাঘবন্ধুদের করণীয় বিষয়ে হাতে কলমে প্রশিক্ষন দেওয়া হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: শাহিন কবির, সহকারী বন সংরক্ষক, চাঁদপাই রেঞ্জ, মোংলা। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব শুকুরুজ্জামান হাওলাদার সভাপতি জয়মনি মাধ্যমিক বিদ্যালয়, মো: গাজী জহুরুল ইসলাম, সভাপতি কো ম্যানেজমেন্ট কমিটি, চাঁদপাই। ওয়াইল্ড টিমের পক্ষ থেকে উপস্থিত ছিলেন জনাব প্রনেশ দও, প্রোগ্রাম অফিসার ওয়াইল্ডটিম, জনাব মোঃ সাইফুল ইসলাম ফিল্ড ফ্যাসিলিটেটর, জনাব মোঃ তানভীর খান, ফিল্ড এসিসট্যান্ট, জনাব মোঃ সোহেল হাওলাদার ও জনাব মোঃ হানিফ মল্লিক ফিল্ড সাপোর্ট স্টাফ।
    এই প্রশিক্ষন কর্মসূচীতে বাঘ ও বন্যপ্রানী রক্ষা, সংঘাত কমানো ও উদ্ধারের লক্ষ্যে বাঘবন্ধুদের নিয়মিত বৈঠক তথা ভিলেজ ফোরামে বন্যপ্রানী উদ্ধার, সংরক্ষণে বাঘবন্ধুদের দায়িত্ব নিয়ে আলোচনা করা হয়। এই কর্মসূচীতে শুভেচ্ছা বক্তা জনাব প্রনেশ দত্ত বলেন, সুন্দরবন এর বাঘ ও জীববৈচিত্র্য রক্ষাতে বাঘবন্ধুদের স্বেচ্ছামূলক কাজ দেশে বিদেশে অনেক শুনাম লাভ করেছে । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব শাহিন কবির বলেন, “বন্যপ্রানী উদ্ধার ও বাঘ মানুষের সংঘাত কমিয়ে আনতে আপনারা স্থানীয় লোকদের সাথে নিয়ে যেসব জনসচেতন মূলক কাজ করে আসছেন তা সুন্দরবন ও বাঘ রক্ষায় প্রশংসনীয়। আমি আশা করি ভবিষ্যতে আপনারা এমন স্বেচ্ছাসেবামূলক কাজ করে যাবেন। আপনারা বাঘের কোন ক্ষতি না করলে বাঘ আপনাদেরও কোন ক্ষতি করবে না।”
    উক্ত অনুষ্ঠানে বাঘবন্ধুদের বিগত বছর গুলোতে ভিলেজ ফোরাম ও বন্যপ্রানী উদ্ধারে অর্জন তুলে ধরা হয়। প্রশিক্ষন কর্মসূচীর শেষে বাঘবন্ধুদের টি শার্ট ও ছাতা উপহার দেওয়া হয়।



Comments are closed.

      আরও নিউজ