বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বাংলাদেশে এই প্রথম নান্দনিক ডিজাইনে প্রভু শ্রীরামের মন্দির পুনঃ নির্মিত হচ্ছে

বিশ্বনাথ সরকার(স্টাফ রিপোর্টার):-লালমনিরহাট জেলার অন্তর্গত ঐতিহাসিক সিন্দুরমতি তীর্থধাম পুকুরপাড়ে গতকাল ২০/০৩/২০২৪ ইং রোজ বুধবার বেলা ২টার দিকে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম নান্দনিক ডিজাইনে শ্রীরাম মন্দিরের ভূমি পূজন ও ভিত্তি প্রস্তর পুনঃ স্থাপন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন শ্রী হীরা লাল রায়, সভাপতি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লালমনিরহাট জেলা শাখা।
ভিত্তি প্রস্তর উদ্বোধক হিসেবে উপস্হিত ছিলেন ‘শ্রী প্রদীপ কুমার রায়, সাধারণ সম্পাদক, জেলা পোল্ট্রি ফার্ম মালিক সমিতি, লালমনিরহাট।

অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন করেন শ্রী সুকুমার রায়, সহঃ সভাপতি, সনাতনী উন্নয়ন পরিষদ(SUP) কেন্দ্রীয় কমিটি,সার্বিক সহযোগীতায় ‘শ্রী সহদেব চন্দ্র বর্মণ, তদন্ত কর্মকর্তা, উপজেলা পরিসংখ্যান অফিস,রাজারহাট,উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শ্রী সুজন কুমার রায়, সাংগঠনিক সম্পাদক, সনাতনী উন্নয়ন পরিষদ(SUP) কেন্দ্রীয় কমিটি,শ্রী জনার্দন চন্দ্র সরকার শুভ, দপ্তর সম্পাদক, কেন্দ্রীয় কমিটি, শ্রী রতন কুমার রায় প্রধান সমন্বয়কারী, কেন্দ্রীয় কমিটি।
সার্বিকতত্বাবধানে ‘শ্রী অতুল কৃষ্ণ রায়, সভাপতি সিন্দুরমতি তীর্থধাম।

আবহাওয়া বৈরিতা থাকলেও সারাদিন গুড়ি গুড়ি বৃষ্টিকে উপেক্ষা করে ও সকল বাধা বিপত্তিকে পিছনে ফেলে সনাতন ধর্মাবলম্বীদের স্বপ্নে দেখা রাম মন্দিরের পুনঃ নির্মানের জন্য ভিত্তি প্রস্তর স্হাপন করেন শ্রী রাম মন্দিরের সকল ভক্তবৃন্দ।

রাম মন্দিরের প্রতিষ্ঠাতা সদস্য এবং সনাতনী উন্নয়ন পরিষদ (Sup) এর সম্মানীত সহঃ সভাপতি আর এস অভিজিৎ রায় ”বলেন ঐতিহ্যবাহী সিন্দুরমতি পুকুরপাড়ে একটি বিস্তৃত এলাকা জুড়ে প্রায় ৪৮ ফিট উচ্চতার এই মন্দিরের ডিজাইন নকশা কাঠামো তৈরী করেছেন” শ্রী শুভ্র কান্তি রায়। এই তীর্থধামে রাম মন্দিরের ভূমি পূজন ও ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠান কে কেন্দ্র করে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আনন্দের জোয়ার ভেসে উঠেছে।
রাম মন্দিরের সাধারণ সম্পাদক, মৃনাল কান্তি রায় জানান ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে রাম মন্দিরটি তৈরী হলে প্রতি বছর রাম নবমী তিথীতে ঐতিহ্যবাহী সিন্দুরমতি তীর্থধামে মেলা বসে এবং হাজার হাজার তীর্থ যাত্রী পূণ্য লাভের আশায় এই মেলাতে আসে তারা কিন্তু প্রভু শ্রী রামের এই মন্দির দর্শন করতে পারবেন।
এ বিষয়ে সনাতনী উন্নয়ন পরিষদ(SUP) এর সম্মানীত প্রতিষ্ঠাতা সভাপতি শ্রী ব্রজেন্দ্রনাথ রায় জানান, বাংলাদেশে ইতিহাসে এই প্রথম নান্দনিক ডিজাইনে সকলের অনুদানের ভিত্তিতে প্রভু শ্রী রামের মন্দির টি পুনঃ স্থাপিত হচ্ছে। আমরা সাংগঠনিকভাবে মন্দিরটি নির্মানে প্রথম ধাপে কিছু সিমেন্ট সরবরাহ করেছি,মন্দিরটি নির্মানকল্পে আমাদের সহায়তা অব্যাহত থাকবে। আশা করি মন্দিরটি নির্মানে সকলেই সহায়তা করবেন বলে আমার বিশ্বাস।

সম্পর্কিত