বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বাংলাদেশের মানুষ শান্তি প্রিয় : বলেন রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম

মমোঃ নুরুল ইসলাম, বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধিঃরাজবাড়ী বালিয়াকান্দি শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৪ এপ্রিল) বিকালে উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন রাজবাড়ী জেলা আ.লীগ সভাপতি ও রেলপথমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম।
এসময় তিনি বলেন ইসলাম ধর্মে অন্য কোন ধর্মকে আঘাতের শিক্ষা দেয় না,

যে মুসলিমের ঘরে জন্ম নেয় সে মুসলিম আর যে হিন্দু ঘরে জান্ম নেয় সে হিন্দু রক্ত ত আমাদের একই তাহলে এই সাম্প্রদায়িক সংঘাত কেন? সে দিন যে ঘাটনা ঘটেছে তা কোন ঘটা উচিত ছিল না। মুসলিমদের মাঝেও খারাপ লোক আছে-হিন্দুদের মাঝেও খারাপ লোক আছে যারা অশান্তি সৃষ্টি করতে চায়। আপনারা দেখছেন
বিভিন্ন সময়ে এই জামাত-শিবিরের লোকজন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছরিয়ে সংঘর্ষ সৃষ্টির চেষ্টা করে ব্যর্থ হয়েছে। এই বাংলাদেশে সাম্প্রতিক সংঘাত সৃষ্টির চেষ্টা করে কেউ সফল হতে পারে নি।

এ দেশের মানুষ শান্তিপ্রিয়। কেউ যেন গুজব ছরিয়ে এই জঙ্গল ইউনিয়নের কোন এলাকায় শান্তি ও সম্প্রীতি যেন নষ্ট করতে না পারে সেবিষয়ে সকলকে সজাক থাকতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো হাসিবুল হাসানের সভাপতিত্বে ও জঙ্গল ইউনিয়ন চেয়ারম্যান কল্লোল বসুর সঞ্চালায় অন্যানের মাঝে আরো বক্তৃতা করেন, অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস মুকিত সরকার, ওসি আলমগীর হোসেন,
উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নারদ কুমার বাছার, ইউপি সদস্য আয়ুব মিয়া প্রমুখ। এসময় স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমাবেশে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১৮ এপ্রিল বৃহস্পতিবার রাতে ফরিদপুরের মধুখালী উপজেলার কৃষ্ণনগর গ্রামে একটি কালিমন্দিরে আগুনের ঘটনা ঘটে। এতে মন্দির সংলগ্ন প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট নির্মাণকাজের নির্মাণ শ্রমিকদের সন্দেহ করে মারধর শুরু করে কয়েক তরুণ। পরে উত্তেজিত এলাকাবাসীকে জানানো হয়, তারা মন্দিরে আগুন দিয়েছে। এ ঘটনায় সহোদর দুই ভাই আরশাদুল ও আশরাফুল নিহত হন।

সম্পর্কিত