বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ তপ্ত দাবদাহে গাইবান্ধার মানুষ যখন দিশেহারা তখন এ কঠিন সময়ে অসহায় মানুষদের পাশে দাড়িয়ে ব্যক্তিগত উদ্যোগে মিনারেল ওয়াটার ও খাবার স্যালাইন সামগ্রী বিতরনের মাধ্যমে তাদের পাশে দাড়িয়েছেন গাইবান্ধা জেলা পুলিশের ট্রাফিক সার্জেন্ট মোঃ জাহাঙ্গীর আলম।

২৪ এপ্রিল বুধবার দুপুর সাড়ে ৩টায় পুরাতন জেলখানা মোড় এলাকায় সার্জেন্ট জাহাঙ্গীর এর ব্যক্তিগত উদ্যোগে প্রখর রোদের তীব্র তাপদাহ থেকে সুস্থ থাকতে রাস্তায় জনসাধারণ এবং পথচারীদের মাঝে ৩শত বোতল পানি এবং ৩শত প্যাকেট খাবার স্যালাইন বিতরণ করেন তিনি।

মানুষের সেবায় আত্মদানকারী বাংলাদেশ পুলিশের এই সার্জেন্ট এর জন্ম কুড়িগ্রামের ফুলবাড়ি থানার বড়ভিটা গ্রামের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে।

ইতিপূর্বে বিভিন্ন সময়ে দেখা যায়, সার্জেন্ট জাহাঙ্গীর আলম নিজ অর্থায়নে মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে ভরাট করে জন দূর্ভোগ লাগবের চেষ্টা করছেন। চলার পথে অসুস্থ হয়ে পড়া মানুষদের হাসপাতালে নিয়ে যাচ্ছেন, সুস্থ হওয়া পর্যন্ত তাদের দেখাশোনা করছেন। অসহায় পথচারীদের কাপড় কিনে দিচ্ছেন। অসহায় পথশিশু, বৃদ্ধাকে নিয়ে মহল্লার হোটেলে খাওয়া দাওয়া করছেন। বৃদ্ধ রিকশা, ভ্যান, সিএনজি চালকের গাড়ি ঠেলছেন, প্রচারবিমূখ এই মানুষটি।

বিভিন্ন গণমাধ্যমে প্রচার হওয়া ভাইরাল ভিডিও থেকেও তার মানবিকতার বিষয়ে অনেক প্রমাণ পাওয়া যায় ৷ বিশেষ করে হতদরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়িয়েছেন তিনি। বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবাদের দিচ্ছেন আর্থিক ও মানবিক সাহায্য।

একজন আদর্শবান, শিক্ষানুরাগী, মানবতার সেবক জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি।

এছাড়াও সামর্থ্য অনুযায়ী বিভিন্ন আচার-অনুষ্ঠানে ধর্মীয় প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব, সংঘ, খেলাধুলা বিষয়েও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন তিনি।

সম্পর্কিত