মঙ্গলবার, ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

বদলগাছীর মথুরাপুরে বিরোধের জের ধরে ডিপ টিউবওয়েলের ট্রান্সফরমার ভাংচুরের অভিযোগ

মোঃ সারোয়ার হোসেন অপু, নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছী উপজেলার মথুরাপুর ইউপিস্থ চকগোপিনাথ মৌজায় অবস্থিত একটি ডিপ টিউবওয়েলের বিরোধের জের ধরে ট্রান্সফরমার ভাংচুরের অভিযোগ উঠেছে ৪ জনের বিরুদ্ধে।

তথ্য সংগ্রহকালে ,বদলগাছীর মথুরাপুর ইউনিয়নের চকগোপিনাথ গ্রামের মোঃ সবুজ হোসেন আমাদের কে জানান, আমি দীর্ঘদিন যাবত একটি ডিপ টিউবওয়েলের অপারেটর দায়িত্ব পালন করছি এবং সুষ্ঠুভাবে মাঠে সেচ কার্যক্রম চলমান রেখেছি। গত জাতীয় নির্বাচনের পর থেকে কিছু কুচক্রী মহল আমার নামে যেনো অপারেটর না থাকে তাঁর পায়তারা করছিলেন।

সেই সূত্র ধরে বেশকিছুদিন যাবত আমাদের একই গ্রামের মোঃ সুজাউল ইসলাম( ভুট্টু), মোঃ নবিবর, মোঃ হাবিবুর, মোঃ শাহীন এর সহিত মাঠে পানি সেচের বিষয়কে কেন্দ্র করে মনোমালিন্য ও বিরোধিতা করার চেষ্টা করছিল।

উক্ত বিরোধের জের ধরে ২/১/২০২৪ ইং আনুমানিক রাত্রী ২ ঘটিকায় ডিপঘরের পিলারে থাকা ২ টি ১০ কেবি যাঁহার আনুমানিক মূল্য ১ লক্ষ টাকার ট্রান্সফরমার নামাইয়া এলোপাথাড়িভাবে ভাংচুর ও ক্ষতিসাধন করেন। ভাংচুরের শব্দশুনে ঘটনাস্থলে মোঃ সরাফত আলী,সেতু,কামাল,দিপু উপস্থিত হয়ে মোবাইল ফোনে আমাকে খবর প্রদান করেন। খবর পেয়ে ঘটনাস্থলে আমি উপস্থিত হয়ে,ভুট্টু
নবিবর,হাবিবুর, শাহীন দ্বয়কে নিষেধ করি। নিষেধ করার এক পর্যায়ে ভুটু, নবিবর,হাবিবুর, শাহীনের সহিত কথা কাটাকাটি হয়। কথা-কাটাকাটির এক পর্যায়ে উওোজিত হয়ে আমাকে মারার উদ্দেশ্য ভয়ভীতি, প্রাননাশের হুমকি প্রদান করে ঘটনাস্থল থেকে তাঁরা চলে যায়। আমি একজন সাধারণ কৃষকের সন্তান। কৃষক যেনো সুষ্ঠুভাবে সেবা পায় সেই লক্ষ্য নিয়ে সেচ কার্যক্রম পরিচালনা করছি। যেহেতু ডিপ টিউবওয়েলের ট্রান্সফরমার সরকারি সম্পদ। এই সরকারি সম্পদ যাঁরা ক্ষতি করছে তাঁরা রাষ্টের শত্রু। তাদের যেনো উপযুক্ত শাস্তি হয় আমি বদলগাছী উপজেলা প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

এবিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান বলেন, আমরা একটি সাধারণ ডায়েরীর অভিযোগ পেয়েছি। ঘটনার সত্যতা জানতে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে উপযুক্ত দোষীদের আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত