বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি

বদলগাছীতে নোটিশ ছাড়াই লোডশেডিং চরম ভোগান্তিতে ব্যবসায়ী ও জনসাধারণ

মোঃ সারোয়ার হোসেন অপু
নওগাঁ জেলা প্রতিনিধি,
নওগাঁর বদলগাছীতে কোন রকমের নোটিশ বা মাইকিং ছাড়াই চলছে দিনভর লোডশেডিং। এতে করে চরম ভোগান্তির শিকার হচ্ছেন ব্যবসায়ী ও সাধারণ জনগণ।
বদলগাছী পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায় বৈদ্যুতিক তারের পাশে যেসব গাছের ডাল রয়েছে সেই ডালগুলো ছাটাই করার জন্য আজ (১৮ নভেম্বর) বিদ্যুৎ বন্ধ রয়েছে নোটিশ বা মাইকিং না করা বিষয়ে বদলগাছী পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম আহসান হাবীব বলেন, মাইকিং করার খরচ সরকার দেয় না, তাই মাইকিং করা হয়নি। তবে যেখানে জানানোর দরকার সেখানে জানানো হয়েছে তবে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে যোগাযোগ করা হলে তারা জানান, মাইকিং এর বাজেট থাকে। যদি এখন নাও থাকে। তাহলে আগামী বাজেট থেকে অর্থ বরাদ্ধ নেওয়া যেতে পারে। বদলগাছী পল্লী বিদ্যুৎ অফিসে সরজমিনে গিয়ে দেখা যায়, অফিসে কোন নোটিশ বোর্ড নেই। অফিসের দারোয়ান ও ক্যাশিয়ার জানান তাদের অফিসের নোটিশ বোর্ড নেই। বদলগাছী সদরের আখিট্রি গ্রামের বাসিন্দা রুহুল আমিন অভিযোগ করে বলেন, আমার বাড়ির ছাদ ঢালাই এর কাজ চলছিল। হঠাৎ সকাল নয়টার দিকে বিদ্যুৎ চলে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও বিদ্যুৎ না আসলে অফিসে যোগাযোগ করা হয়। বদলগাছী পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম জানান গাছের ডাল কাটা হচ্ছে তাই সারাদিন বিদ্যুৎ থাকবে না। এখন আমি কাজ বন্ধ করে রেখেছি। তারা যদি আগের মত মাইকিং করে জানাত তাহলে আমি আজকে কাজ করতাম না। আমার ৩০ জন মিস্ত্রি ও লেবার এখন বসে আছে। বদলগাছী সদরের কাপড় ব্যবসায়ী নুরুজ্জামান বলেন, হাটের দিন আমাদের একটা ভালো বেচা কেনার টার্গেট থাকে কিন্তু বিদ্যুৎ না থাকলে আমাদের আর বেচাকেনা হয় না এ বিষয়ে বদলগাছী বাসস্ট্যান্ড বাজার বণিক সমিতির সভাপতি উজ্জল হোসেন বলেন, বিদ্যুৎ না থাকলে আমরা যারা ব্যবসায় আছি সবাই ক্ষতিগ্রস্ত হই। বিল বাকি থাকলে সাথে সাথে লাইন কেটে দেয়। কিন্তু বিদ্যুৎ নিয়মিত না থাকলে যে আমরা ক্ষতিগ্রস্ত হই সেটা তারা চিন্তা করে না। আগে বিদ্যুৎ বন্ধ রাখলে মাইকিং করতে এখন সেটাও করে না।
বদলগাছী পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম আহসান হাবীব বলেন গাছের ডাল, বাঁশ কাটার কাজ চলছে কাজ শেষ হলেই আমরা দ্রুত বিদ্যুৎ দিয়ে দেব।

সম্পর্কিত