বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েসের নতুন কমিটি

রাইসুল ইসলাম নোমান :জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মভূমি, যেখানকার কাদামাটি মাখা নির্মল পরিবেশে বেড়ে উঠেছিলেন বাংলার স্থপতি। উনার নামেই গড়ে উঠেছে সর্বোচ্চ বিদ্যাপীঠ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়ের মোঃ জুয়েল রানাকে সভাপতি, মোস্তাফিজুর রহমানকে সাধারণ সম্পাদক ও কানিজ ফাতেমা ইতুকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে আগামী ১ বছরের জন্য কমিটি ঘোষণা করে সংগঠন টি।
নতুন কমিটি ঘোষণা উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন ( বাপা) এর সাধারণ সম্পাদক ও গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাতা আলমগীর কবির বলেন ” পরিবেশ বান্ধব আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে সুস্থ বসবাস যোগ্য বাংলাদেশ বিনির্মানে আমরা সৃজনশীল ছাত্র যুব সমাজ কে একত্রিত করতে কাজ করার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এই নতুন কমিটি ঘোষণা করা।” এছাড়াও গ্রীন ভয়েস কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও বরিশাল বিভাগীয় সহ- সমন্বয়ক আলী আহসান উত্তরবঙ্গের সংবাদ কে জানান। বর্তমান বাংলাদেশে যে হারে পরিবেশ দূষণ বেড়ে চেলেছে তাতে জনসাধারণ কে সচেতন করা বা আমাদের নিজ দায়িত্বে দূষণ রোধ করা ছাড়া কোনো উপায় দেখছি না। তাই আমরা একটি পরিবেশ বান্ধব বাংলাদেশ বিনির্মানে অঙ্গিকার বদ্ধ।
গ্রীন ভয়েস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবগঠিত কমিটিকে গ্রীন ভয়েসের সকল নেতৃবৃন্দ পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

সম্পর্কিত