নভেম্বর ২৬, ২০২২ ৩:২০ বিকাল



বগুড়া শেরপুরে ২৫০০অসহায় পরিবারের জন্য সরকারি ১০ কেজি করে চাল বরাদ্দ

বগুড়া প্রতিনিধি মোঃ মাহিদুল হাসান (মাহি)
শেরপুরে ২৫’শ অসহায় পরিবারের জন্য সরকারি ১০ কেজি করে চাল বরাদ্দ
করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন ২৫’শ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে সরকার। শেরপুর উপজেলার ১ পৌরসভা ও ১০ ইউনিয়নের বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষদের মাঝে বিতরণ করা হবে এই চাল। এছাড়াও প্রত্যেক ইউনিয়নে শিশু খাদ্য ক্রয় করার জন্য ১০ হাজার টাকা করে বরাদ্দ দেয়া হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতিতে যারা দিনাতিপাত করতে পারছেনা যেমন, গরীব, দিনমজুর, কুলি, হোটেল শ্রমিক এবং রিক্সা ও ভ্যান চালকদের ১০ কেজি করে চাল বরাদ্দ দিয়েছে সরকার।
বগুড়া জেলা প্রশাসকের দুর্যোগ ব্যবস্থাপনা শাখার ৫১.০১.১০৮৮.০০০.৪২.০০১.১৮-৮০ নং স্মারকে এ বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলার ১ পৌরসভায় ৫ মেট্রিকটন ও ১০ ইউনিয়নে ২ মেট্রিকটন করে চাল পাবে ২৫’শ পরিবার। এরই মধ্যে প্রত্যেক ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার মেয়রের কাছে বরাদ্দের কপি প্রেরণ করা হয়েছে। ৩০ মার্চ সোমবার থেকে উল্লেখিত মানুষগুলোর মধ্যে স্ব স্ব ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণ করা হবে। সরকারি বিধি মোতাবেক ৩ ফুট দুরত্ব বজায় রেখে এ চাল গ্রহন করার জন্য নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয় থেকে ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ২৫’শ পরিবারকে ১০ কেজি করে ২৫ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছেন। এছাড়াও প্রত্যেক ইউনিয়নে শিশু খাদ্য ক্রয়ের জন্য ১০ হাজার করে টাকা বরাদ্দ দেয়া হয়েছে। ৩০ মার্চ সোমবার থেকে চাল বিতরণ শুরু হবে। তবে অবশ্যই সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দুরত্ব বজায় রেখে এই চাল গ্রহন করতে হবে।



Comments are closed.

      আরও নিউজ