ফেব্রুয়ারী ৩, ২০২৩ ১০:৩৫ বিকাল



বগুড়ার গোকুলে ব্র্যাকের উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও জীবাণুনাশক স্প্রে কার্যক্রম অনুষ্ঠিত

বগুড়া প্রতিনিধি মোঃ মাহিদুল হাসান (মাহি)
বগুড়ার গোকুলে হল বন্দর ব্র্যাক বগুড়া-০১ অঞ্চলের আওতাধীন মাইক্রোফাইন্যান্স অর্থসূচি আরবান শাখা এলাকার ব্যবস্থাপক মোঃ ইমরানুল আমিন এর উদ্যোগে ব্র্যাকের অর্থায়ন এবং গোকুল প্রশাসনের সার্বিক সহযোগীতায়, ঘাতকব্যাধী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক লিফলেট বিতরণ ও জীবাণুনাশক স্প্রে কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ০১-০৪-২০২০ইং সকাল ১১ঘটিকায় গোকুল ইউনিয়নের হল বন্দর ব্র্যাকের অাঞ্চলিক অফিস থেকে ব্র্যাকের নানা উচ্চপদস্থের কর্মীবৃন্দসহ এলাকার জনপ্রতিনিধিদের নিয়ে প্রায় অর্ধ কিলোমিটার রাস্তায় জীবাণুনাশক স্প্রে ও গোকুল হল বন্দর এলাকায় মহাসড়কে সকল শ্রেণি পেশার মানুষের মধ্যে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরণ করা হয়।
এর আগে মহাস্থান / গোকুল সহ সদর উপজেলার ৮টি মাইকের মাধ্যমে জনপ্রিয় শিল্পী কুদ্দস বয়াতী ও মমতাজ এর করোনা ভাইরাস সচেতনতা বিষয়ক গানের মধ্যমে জনগণকে সচেতন করা হয়।
ব্র্যাক এর নির্বাহী পরিচালক এর এজেন্ডা অনুযায়ী জনগণকে সচেতন করা ও পরিস্কার পরিছন্নতা এবং করোনা-সংক্রমণ ঠেকাতে মানুষে-মানুষে ‘সামাজিক দূরত্ব’ ( ৩ ফুট দূরত্ব) বজায় রাখার নির্দেশনা মূলক বগুড়া সদর থানায় ব্র্যাক প্রদত্ত লিফলেট ও মোবাইলে যোগাযোগ করে প্রায় ৫৫হাজার সাধারণ জনগণকে তারা সচেতন করেন।
লিফলেটে উল্লেখ থাকে, করোনা ভাইরাসের লক্ষণসমূহ, আইইডিসিআর এর ফোন নম্বর সমূহ, প্রতিরোধে স্বাস্থ্যবিধি, বিদেশ ফেরত ব্যক্তিদের ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে বলা, হাত ধোঁয়ার সঠিক পদ্ধতি এবং কোভিড-১৯ বিষয়ে সাধারণ জিজ্ঞাসা ও তার উত্তরও রয়েছে এ লিফলেটে।
এছাড়াও ব্র্যাকের উদ্যোগে বগুড়ার গুরুত্বপূর্ণ এলাকা গুলোতে বসানো হয়েছে উন্মুক্ত হাত ধোঁয়ার ব্যাসিং।
লিফলেট বিতরণ ও জীবাণুনাশক পানি ছাটানো মুহুর্তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্র্যাক নর্থ ওয়েষ্ট ডিভিশন এর ডিভিশনাল ম্যানেজার (দাবি) জনাব, কে.এ. রহমান।
এসময় আরও উপস্থিত ছিলেন, বগুড়া-০১ অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক (দাবি) মোঃ রফিকুল ইসলাম, এলাকা ব্যবস্থাপক (প্রগতি) মোঃ জাহাঙ্গীর আলম, মনিটর (প্রগতি) উপজেলা হিসাব ব্যবস্থাপক মোঃ রিয়াজুল রহমান, শাখা ব্যবস্থাপক (দাবি) মোঃ রাশেদ মিয়া, জেলা ব্র্যাক প্রতিনিধি বাবলী, অত্র অঞ্চলেরর কর্মরত ব্যাকের বিভিন্ন কর্মসূচি ও কর্মীবৃন্দ।



Comments are closed.

      আরও নিউজ