বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বগুড়ার কাহালুতে উপজেলা চেয়ারম্যান সহ ১২ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টারঃরোববার বগুড়ার কাহালু উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষদিনে ৩ জন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সহ মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

আসছে ২১ মে দ্বিতীয় ধাপে কাহালু উপজেলা নির্বাচনের জন্য প্রার্থীরা অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার পর হার্টকপি জমা দিয়েছেন।
চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান কাহালু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল মান্নান ও বগুড়া জেলা আওয়ামীলীগের সদস্য অধ্যক্ষ এ এন এম আহছানুল হক।
উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রওশন আক্তার ও সদ্য পদত্যাগ করা কাহালু পৌর কাউন্সিলর মোছা. আছমা বেগম। উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আলহাজ্ব মো. আব্দুর রশিদ লালু, সাবেক উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, প্রভাষক মো. আব্দুল্লাহ আল মাসুদ, অঞ্জন কুমার, মো. সাইফুল ইসলাম সুলতান, মো. রায়হান আলী ও মো. আব্দুস সোবাহান ।
সংশ্লিষ্ট সূত্র মতে আগামী ২৩ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ৩০ এপ্রিল প্রার্থীতা প্রত্যাহার ও ২ মে প্রার্থীদের প্রতিক বরাদ্দ ও ২১ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
কাহালু উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৯২ হাজার ৪”শ ০৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৯৫ হাজার ৯”শ ৫১ জন, মহিলা ভোটার ৯৬ হাজার ৪”শ ৪০ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৫ জন।
কাহালু উপজেলা নির্বাচন অফিসার মাহমুদা আক্তার জানান, অত্র উপজেলার মোট ৬৫টি ভোট কেন্দ্রের ৫”শ ০৯ টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।

সম্পর্কিত