বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বগুড়ার কাহালুতে ইরি ধানের জমিতে বিষ প্রয়োগ, লিখিত অভিযোগ

{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{"transform":1},"is_sticker":false,"edited_since_last_sticker_save":true,"containsFTESticker":false}

স্টাফ রিপোর্টারঃবগুড়ার কাহালুতে শক্রতামূলক ভাবে জমিতে বিষ প্রয়োগ করে ইরি বোরো ধান গাছ নষ্ট করায় গত ২ এপ্রিল ২০২৪ইং তারিখে উপজেলা নির্বাহি অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলা কাটনাহার (চক সুদাম) গ্রামের মৃত আব্দুল মান্নান শেখ এর পুত্র আসলাম শেখ।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নারহট্র ইউনিয়নের রাউৎগাড়ী মৌজার এম. আর. আর ২৪৮, আর এস ২১০ নং খতিয়ানের ৯৫০ হাল ২১৯০ দাগে ২৮ শতক জমি উপজেলার কাটনাহার (চক সুদাম) গ্রামের মৃত আব্দুল মান্নান শেখ তার পুত্র আসলাম শেখ ও ইকবাল হোসেন শেখকে গত ২৫ ফেব্রুয়ারী-১৮ইং তারিখে কাহালু সাব-রেজিষ্টি অফিসে রেজিঃকৃত ১৩০৬ নং হেবার ঘোষনা দলিল মূলে দান করেন। তারপর থেকে তারা উক্ত জমি ভোগ দখল করে আসছে। চলতি ইরি বোরো মৌসুমে তারা জমিতে ধান রোপন করেন। বাদীর সাথে তার ছোট ভাই সোহেল রানার উক্ত জমি নিয়ে দ্বন্ধ চলছিল। বগুড়ার কাহালু সহকারি জজ আদালতে ২২০/২২ অন্য মোকদ্দমা আনায়ন করিয়া সোহেল রানা মোকদ্দমায় পরাজিত হইয়া শক্রতামূলক ভাবে গত ২৮ মার্চ/২৪ইং তারিখে রাতে বিষ প্রয়োগ করিয়া উক্ত জমির রোপনকৃত সম্পন্ন ধান গাছ নষ্ট করে ফেলেছে। এ ঘটনায় আসলাম শেখ গত ২ এপ্রিল উপজেলা নির্বাহি অফিসার সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পাওয়ার পর কাহালু থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে কাহালু উপজেলা নির্বাহি অফিসার মোছা. মেরিনা আফরোজ এর সাথে কথা বলা হলে, তিনি অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত সার্পেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত