বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বগুড়ায় তেলের গুদামে আগুন

স্টাফ রিপোর্টার: বগুড়ার শিবগঞ্জে একটি তেলের গুদামে অগ্নিকাণ্ড ঘটেছে। এ ঘটনায় পাশের খামারের দুটি গরু আগুনে পুড়ে মারা গেছে।

সোমবার (১৫ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলার মোকামতলার মেসার্স উত্তরা ট্রেডার্স নামে তেলের গুদামে এ অগ্নিকাণ্ডপর ঘটনা ঘটে। গুদামের পেছনে আব্দুল গফুরের গ্যাসের গুদাম, খামার ও বাড়ি রয়েছে।

বগুড়া ফায়ার সার্ভিস সূত্র জানায়, গুদামে একটি লরি থেকে তেল নামানোর সময় আগুনের সূত্রপাত হয়। সেখানে তেল ও গ্যাসের সিলিন্ডার থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে পরিস্থিতি ভয়াবহ হওয়ায় বগুড়া সদর, সোনাতলা ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন থেকে টিম সহায়তার জন্য এগিয়ে আসে। ছয়টি ইউনিটের সহায়তায় প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। তবে ততক্ষণে দুটি গরু, তেলের লরি ও গুদাম পুড়ে ছাই হয়ে যায়।

গুদাম মালিক আব্দুল গফুর জানান, গোডাউনে ৮০-৯০ ব্যারেল তেল রাখা ছিল। আগুনে সব পুড়ে গেছে। গরু মারা গেছে দুটি। বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক খন্দকার আব্দুল জলিল বলেন, ছয়টি ইউনিট এখানে কাজ করেছে। তদন্ত শেষে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতি জানা যাবে।

সম্পর্কিত