বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

বই বিমুখ মানুষদেরকে বইমুখী করতে রাবিতে বইমেলা

বদরুল ইসলাম জামিলঃ বই বিমুখ মানুষদের বইমুখী করতে রাবিতে আয়োজিত হচ্ছে চারদিন ব্যাপি বইমেলা।

ভাষার মাস ফেব্রুয়ারী। এ মাসকে কেন্দ্র করে দেশের নানা প্রান্তে বইমেলাসহ নানা উৎসবের আয়োজন করছে তরুণ সমাজ। ভাষার মাসের প্রতি ভালোবাসা ও আধুনিক যুগে এসে মানুষকে বইয়ের প্রতি আগ্রহী করে তুলতেই এসব আয়োজন।

এরই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আয়োজন হতে যাচ্ছে “অমর একুশে গ্রন্থকুটির ২০২৪” এই শিরোনামে চারদিনব্যাপি বইমেলা উৎসব। মেলার আয়োজক হিসেবে থাকছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব (RUSC)। এটা তাদের আয়োজন করা ৫ম মেলা।

১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা। মেলাটির স্থান নির্ধারণ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরের সামনে। জানা যায়, এবারের মেলায় ২০ টি স্টলে প্রায় ৩০ হাজারের মতো বই থাকবে।

স্টলগুলোতে পাওয়া যাবে বাংলা উপন্যাস, কবিতা, সায়েন্স ফিকশন, থ্রিলার ও অ্যাডভেঞ্চার, ইসলামী বই, শিশুতোষ ও কিশোর রচনাসমগ্র, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের বই, রাজনৈতিক বই, ইতিহাসের বই ও বিদেশি খ্যাতিমান লেখকের বইসহ নানান বইয়ের সমাহার। রয়েছে মোড়ক উন্মোচনের সুযোগ।

আনুষ্ঠানিকভাবে ১৮ ই ফেব্রুয়ারী (রবিবার) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার স্যার উক্ত মেলার উদ্বোধন করবেন।

সম্পর্কিত