বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ফেসবুক বিভ্রাটের শিকার ৫ লাখের বেশি ব্যবহারকারী :ডাউনডিটেক্টর

নিউজ ডেস্ক:

বাংলাদেশসহ বিভিন্ন দেশে ফেসবুকে লগইন করতে সমস্যার মুখে পড়ছেন অনেক ব্যবহারকারী। ফেসবুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অনেকেও একই সমস্যার কথা বলেছেন। সামাজিক যোগাযোগের তিনটি প্ল্যাটফর্মই প্রযুক্তি প্রতিষ্ঠান মেটার মালিকানাধীন।

ওয়েবসাইটের কার্যক্রম পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউনডিটেক্টরের হিসাব বলছে, বাংলাদেশ সময় আজ মঙ্গলবার রাতে সমস্যা শুরুর পর থেকে রাত সোয়া ১০টা পর্যন্ত প্রায় ৫ লাখ ৩৯ হাজার ব্যবহারকারী ফেসবুক লগ–আউট হয়ে যাওয়াসহ নানা সমস্যা মুখে পড়েছেন। ইনস্টাগ্রাম নিয়ে একই সমস্যায় রয়েছেন ৮৪ হাজারের বেশি ব্যবহারকারী।

তবে ডাউনডিটেক্টরের হিসেবে মেটার মালিকানাধীন তথ্য আদানপ্রদানের অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারে সমস্যা দেখা দেয়নি। ফেসবুকের প্রতিদ্বন্দ্বী সামাজিক যোগাযোগমাধ্যম এক্স (সাবেক টুইটার) ব্যবহার নিয়েও কোনো বিভ্রাটের কথা জানাননি ব্যবহারকারীরা।

আজ রাত ৯টার পর থেকে ফেসবুকে লগ–ইন করা যাচ্ছে না বলে বেশ কয়েকজন ব্যবহারকারী অভিযোগ করেছেন। এমনকি যারা ফেসবুকে লগ–ইন করা অবস্থায় ছিলেন তারাও স্বয়ংক্রিয়ভাবে লগ–আউট হয়ে যান। মেসেঞ্জার থেকেও লগ–আউট হয়ে যাচ্ছেন ব্যবহারকারীরা। ফক্স টু নাউ ডট কমের তথ্যমতে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেও এ ধরনের সমস্যা হচ্ছে।
সুত্র,প্রথম আলো

সম্পর্কিত