শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফেসবুকে তরুণীর আপত্তিকর ছবি ছড়ানোর হুমকি; যুবক গ্রেফতার

আবদুল্লাহ আল বিন জুবায়ের,কুষ্টিয়া জেলা প্রতিনিধি:-কুষ্টিয়ায় তরুণীর ছবি বিকৃত করে সামাজিক যোগাযোগমাধ্যম ছড়ানোর হুমকির ঘটনায় রাকিবুল হাসান (৪০) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে কুষ্টিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।
এর আগে ভুক্তভোগী তরুণী বাদী হয়ে রাকিবুল হাসানকে আসামি করে বৃহস্পতিবার সন্ধ্যায় কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। গ্রেফতারকৃত রাকিবুল হাসান দৌলতপুর উপজেলার তালবাড়ীয়া গ্রামের রওশন আলীর ছেলে।
মামলা সূত্রে জানা যায়, বাদী একজন শিক্ষানবিশ আইনজীবী। বেশ কিছুদিন আগে অভিযুক্ত ব্যক্তি রাকিবুল হাসানের পক্ষে একটি মামলায় অ্যাডভোকেট সিরাজুল ইসলাম এর সঙ্গে সহযোগিতা করেন। সে সূত্রে বাদীর সঙ্গে অভিযুক্ত ব্যক্তির পরিচয় হয়। এরপর থেকে বাদীর ব্যবহৃত মোবাইল ফোনে অশালীন বার্তা পাঠাতেন ও কু-প্রস্তাব দিতেন রাকিবুল। ভুক্তভোগীর মুখ নগ্ন ছবি ও ভিডিওতে সংযুক্ত করে ১৬ জানুয়ারি বাদী হোয়াটসঅ্যাপে ও তার আত্মীয়-স্বজনদের মোবাইল ফোনে পাঠায় রাকিবুল। এ সময় প্রস্তাবে রাজি না হলে এডিট করা নগ্ন ছবি এবং ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় অভিযুক্ত যুবক।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. মাহমুদুজ্জামান বলেন, ‘রাতে মামলা দায়েরের পর অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। এ সময় তার মোবাইল ফোন থেকে এডিট করা কিছু ছবি উদ্ধার করা হয়।’
ভুক্তভোগী তরুণী জানান, রাকিবুল হাসান তার ছবি সুপার এডিট করে ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন।
এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। গ্রেফতার রাকিবুলকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

সম্পর্কিত

মাত্রই প্রকাশিত