নভেম্বর ৩০, ২০২২ ১০:২৯ বিকাল



ফুলছড়িতে নারী ও শিশু উন্নয়নে সচেতনতা সৃষ্টিতে ওরিয়েন্টেশন কর্মশালা

 

রিপন ইসলাম,ফুলছড়ি (গাইবান্ধা)প্রতিনিধিঃ

নারীর ক্ষমতায়ন, শিশুর বিকাশ, অটিজম, নিরাপদ মাতৃত্ব, নারী নির্যাতন ও পাচার রোধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গাইবান্ধার ফুলছড়িতে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
‘শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলা তথ্য অফিস এই কর্মশালার আয়োজন করে। ফুলছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. আবু রায়হান দোলন এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা তথ্য অফিসার হায়দার আলী, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, উপজেলা ভাইস চেয়ারম্যান হুকুম আলী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ইলতুতমিশ আকন্দ পিন্টু, কঞ্চিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ এটিএম রাশেদুজ্জামান রোকন, এরেন্ডাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফ প্রামানিক, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, ফ্রেন্ডশিপের আঞ্চলিক সমন্বয়কারী আব্দুস সালাম, ইউপি সদস্য আছমা বেগম, উপজেলা নারী ফেডারেশনের সভাপতি লাকী বেগম প্রমুখ। কর্মশালায় স্থানীয় জনপ্রতিনিধি, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক, ধর্মীয় নেতা এবং সাংবাদিকবৃন্দ অংশগ্রহন করেন।
কর্মশালায় বক্তারা বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে টেকসই করার লক্ষ্যে উন্নয়নের মূল ধারায় নারী ও শিশুদের সম্পৃক্ত করতে হবে। এজন্যে নারীর ক্ষমতায়ন, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করার পাশাপাশি বাল্য বিয়ে, যৌতুক, শিশু ও নারী নির্যাতন ও পাচারের এর মত সামাজিক ব্যাধিগুলোকে রোধ করতে হবে। শিশুর স্বাভাবিক শারীরিক ও মানসিক বিকাশে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করতে হবে।



Comments are closed.

      আরও নিউজ