নভেম্বর ৩০, ২০২২ ১০:৫৩ বিকাল



ফুলছড়িতে জাতীয় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

২/১২/১৯

রিপন ইসলাম,ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধার ফুলছড়িতে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০১৯ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে।

ফুলছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের পৃষ্ঠপোষকতায় উপজেলা পরিষদ চত্বরে দুই দিনব্যাপী জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৪১তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিজ্ঞান ভিত্তিক আধুনিক প্রযুক্তির নানা উপকরণে ষ্টল সাজিয়ে দর্শকদের আকৃষ্ট করার চেষ্টা করেছে। প্রশ্নপর্বে বিজ্ঞানভিত্তিক প্রযুক্তি বিষয়ে দর্শকদের বোঝাতে সক্ষম হয়েছে এসব শিক্ষার্থীরা।

সোমবার (০২ ডিসেম্বর) বিকেলে মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ। ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার আবু রায়হান দোলন এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.এইচ এম মাহবুবুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. ইলতুতমিশ আকন্দ, বুড়াইল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইব্রাহিম আকন্দ সেলিম, উপজেলা শিক্ষা অফিসার কফিল উদ্দিন সরকার, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরে আলম সিদ্দিকী, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম প্রমুখ।

পরে কুইজ প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়াড ও শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান উদ্ভাবনী প্রকল্পের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।



Comments are closed.

      আরও নিউজ