রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি
রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

প্লেস্টেশন 24 ঘন্টায় 2.2 মিলিয়ন স্পাইডারম্যান-2 বিক্রি করে একটি রেকর্ড তৈরি করেছে

অনলাইন ডেস্কঃ
প্লেস্টেশন 24 ঘন্টার মধ্যে 200,000 এরও বেশি স্পাইডারম্যান -2 বিক্রি করে একটি রেকর্ড তৈরি করেছে। এর আগে কোনো গেমই একদিনে এত বেশি ফিজিক্যাল এবং ডিজিটাল কপি বিক্রি করেনি। নির্মাতা প্রতিষ্ঠান সনি এক ব্লগ পোস্টে এই তথ্য দিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, পিএস৫ কনসোলের জন্য গত শুক্রবার বাজারে ছাড়া হয়েছে স্পাইডার-ম্যান-২। বাজারে ছাড়ার পরপরই এটি গেমারদের প্রশংসা অর্জন করে। কিন্তু এর দৈর্ঘ্যের জন্য এটি সমালোচনার সম্মুখীন হয়। এর মূল গল্পটি সম্পূর্ণ হতে প্রায় 15 ঘন্টা সময় নেয়।

পার্শ্ব সামগ্রী সহ এই গেমটি প্রায় 40 ঘন্টা দীর্ঘ। এটা যে কোন সাধারণ খেলার মতই। তবে এ বছর বাজারে আসা বালডুরস গেট থ্রি গেমটি কয়েকশ ঘণ্টা খেলা যাবে।

গেমটি পুয়ের্তো রিকোর সংস্কৃতির চিত্রায়নের জন্য প্রশংসিত হয়েছে। যাইহোক, মূল চরিত্রের ঘরে পুয়ের্তো রিকান পতাকা হিসাবে কিউবার পতাকা ব্যবহার করার জন্য গেমটিও সমালোচিত হয়েছে। তবে এই ভুল শুধরে নেওয়া হবে বলে জানিয়েছেন ডেভেলপাররা।

যদিও গেমটির শিরোনাম স্পাইডার-ম্যান 2, এটি সিরিজের তৃতীয় গেম। এই সিরিজের বাকি দুটি গেম 2018 এবং 2020 সালে মুক্তি পেয়েছে।

পূর্ববর্তী সংস্করণের মতো, গেমটি একটি ভার্চুয়াল নিউ ইয়র্ক শহরে শুরু হয়। তবে প্রথমবারের মতো, গেমাররা পিটার পার্কার বা মাইলস মোরালেস হিসাবে খেলতে সক্ষম হবে।

সম্পর্কিত