শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

ADVERTISEMENT

প্রতিবন্ধী রিক্সাচালককে নিজস্ব অর্থায়নে সরঞ্জামাদী কিনে দিলেন -গোলাম কিবরিয়া জুয়েল


সোহেল রানা, লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জে শারিরীক ও বাক প্রতিবন্ধী অটোরিক্সাচালক আজিজুল ইসলামকে নিজ অর্থায়নে ৪টি ব্যাটারী ও মটরসহ যাবতীয় সরঞ্জামাদী উপহার দিলেন মদাতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.গোলাম কিবরিয়া জুয়েল।

বৃহস্পতিবার ২৫ জানুয়ারী বিকেলে উপজেলার চামটাহাট বাজারে নিজস্ব চেম্বারে প্রতিবন্ধীকে এ উপহার প্রদান করেন।


প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারী মঙ্গলবার সন্ধায় অপরিচিত দুইজন ব্যাক্তি ভাড়ার কথা বলে প্রতিবন্ধী আজিজুল ইসলামের রিক্সায় উঠে পথিমধ্যে কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়নের শ্যালোর বাজার নামক জায়গায় দেশীয় অস্ত্র ঠেকিয়ে রিক্সাটি ছিনিয়ে নেয়।এ খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে মদাতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েলের নেতৃত্বে স্থানীয়রা খোজাখুজি করে ওইদিন রাত ২.৩০ ঘটিকায় হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি বাজার সংলগ্ন এলাকায় গাড়ীটির সন্ধান পায়।

গাড়িটি খুজে পেলেও দেখা যায় গাড়ীটিতে ব্যাটারী,মটর,কন্ট্রোলার সহ দামী যন্ত্রাংশগুলো খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা। গাড়ী পেলেও ব্যাটারী ও মটর সহ অন্যান্য সরঞ্জাম কেনা প্রতিবন্ধী আজিজুলের পক্ষে অসম্ভব হয়ে পরে। তার এ দুঃসময়ে এগিয়ে আসেন কালীগঞ্জ উপজেলার মদাতী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া জুয়েল।

জুয়েল তার নিজস্ব অর্থায়নে ৩৫ হাজার টাকার সরঞ্জাম কিনে উপহার দিয়ে গাড়িটি পূনরায় সচল করে দিয়ে বলেন যে, আমার সুপারিশে তৎকালীন মাননীয় সমাজ কল্যান মন্ত্রী আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ সমাজ সেবার আওতাধীন ভিক্ষুক পূর্ণবাসনের জন্য বরাদ্দকৃত অটো রিক্সাটি শারিরীক ও বাকপ্রতিবন্ধী আজিজুলকে প্রদান করেন।দুর্বৃত্তরা তার গাড়িটা ছিনতাই করে সরঞ্জামাদি নিয়ে যাওয়ায় আমি আমার টাকা দিয়ে তাকে এসব কিনে দিলাম। শুধু প্রতিবন্ধি আজিজুলই নয়, সমাজের অসহায় হতদরিদ্র ও অসচ্ছল মানুষদের পাশে আছি এবং সবসময়ই তাদের পাশে থাকবো ইনশাআল্লাহ।

এসময় আরো উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামী যুবলীগ মদাতী ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম রাজু ও যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশীদ এবং মদাতী ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আশরাফুল ইসলাম প্রমূখ।

সম্পর্কিত