ডিসেম্বর ৮, ২০২২ ৭:৪৮ বিকাল



পুলিশ সুপারের নির্দেশনায় উলিপুর থানার ওসি অসহায় বৃদ্ধা কাচুয়ানী কে মানবিক সহায়তা প্রদান

 

আবু জাফর সোহেল রানা,
কুড়িগ্রাম প্রতিনিধি-
কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম’র নির্দেশনায় জেলা পুলিশ কুড়িগ্রামের পক্ষে উলিপুর হাতিয়ার বালারচর গ্রামের অসহায় স্বামী সন্তানহীন ৮২ বৎসরের বৃদ্ধা কাচুয়ানী বেগমের পাশে মানবিক সহযোগিতার হাত বারালেন উলিপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মোয়াজ্জেম হোসেইন।

জানা যায়, বিধবা কাচুয়ানী বেগম (৮২) সন্তান হীন একা মানুষ, বহুদিন আগেই ব্রহ্মপুত্র নদের ভাঙ্গনে সবকিছু হারিয়ে ভাগনা আঃ সামাদের বাড়ীর পিছনে চারখানা টিনের ছাপরা করে বসবাস করে আসছিলেন। কাচুয়ানী বেগম আশে পাশে সাহায্য সহযোগিতা ও ভিক্ষাবৃত্তি করে জীবন চালাতো। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে হয়নি কোন বয়স্ক বা বিধবা ভাতা। পায়নি ভিজিডি ভিজিএফ বা ত্রানের চাল। এমতাবস্থায় তার চলাফেরা বন্ধ হলে ক্ষুধার যাতনায় অসুস্থ হয়ে শয্যাসায়ী হয়ে পরে। কয়েকদিন অর্ধাহারে অনাহারে থাকার পর স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন করোনা মোকাবেলায় সচেতনমুলক কার্যক্রম চালানো কর্মীদের নজরে আসে। বৃদ্ধা কাচুয়ানী বেগমকে নিয়ে সোশাল মিডিয়ায় লেখালেখি শুরুর পর আজ কালের কন্ঠ, চ্যানেলসিক্সবাংলা সহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকা ও অনলাইন মিডিয়ায় অসহায় অবহেলায় পড়ে থাকা বৃদ্ধার ঘটনাটি উঠে আসে। ঘটনাটি পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের নজরে আসলে তিনি তৎকালিক উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন কে ফোন করে অসহায় বৃদ্ধার পাশে দারানোর নির্দেশনা দেন।

উলিপুর থানা সূত্রে জানা যায়, সরকার ঘোষিত করোনা সংক্রমন প্রতিরোধে জেলা পুলিশ কুড়িগ্রামের মনিটরিং এ সামাজিক দুরত্ব বজায় রাখা, মাইকিং,হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরন, সাধারন মানুষদের মাঝে মাস্ক বিতরন সহ পুলিশিং টহল অব্যাহত রয়েছে। উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন স্বন্ধ্যায় সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে বেশকিছু খাদ্যসামগ্রী সহ ছুটে যান ব্রহ্মপুত্র নদ অববাহিকায় অবস্থিত হাতিয়ার বালারচর গ্রামে। তিনি জেলা পুলিশ কুড়িগ্রামের পক্ষে চাল ডাল সবজীসহ খাদ্যসামগ্রী ও নগদ অর্থ সহায়তা করেন। এসময় উপস্থিত ছিলেন এএসআই সন্চয় দে।

উলিপুর থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন জানান, সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বিপিএম স্যারের দক্ষ নেতৃত্বে উলিপুর থানা পুলিশ জমগনের জন্য সর্বোচ্চ সেবা দেয়ার লক্ষে কাজ করে যাচ্ছে। উলিপুর থানা পুলিশ শতভাগ মানবিক পুলিশিং নিশ্চিত করে জেলা পুলিশ কুড়িগ্রামের সম্মান বৃদ্ধিতে বদ্ধ পরিকর। স্যারের দিক নির্দেশনানুযায়ী উলিপুরে করোনা ভাইরাস সংক্রমন মোকাবেলায় জনগনের নিরাপত্তায় পুলিশিং কার্যক্রম ও মানবিক সহযোগিতা দিয়ে শতভাগ আন্তরিকতা নিয়ে কাজ করে চলেছে।



Comments are closed.

      আরও নিউজ