বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পুলিশের মাসিক সভায় পুরস্কৃত হলেন ২১ জন

নিজস্ব প্রতিবেদকঃঅদ্য ১০ মার্চ ২০২৪ কুড়িগ্রাম জেলার সন্মানিত নাগরিকদের অধিকতর বেগবান হয়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং নাগরিক সেবাকে আরো ত্বরান্বিত করতে জেলা পুলিশের অভ্যন্তরীন শৃঙ্খলা, দক্ষতা, পেশাদারিত্ব ও কল্যাণের নিমিত্তে স্মার্ট পুলিশ গড়ার লক্ষ্যে কুড়িগ্রাম জেলা পুলিশের মসিক সভা অনুষ্ঠিত হয়। দিনের শুরুতেই সকাল ৮:০০ ঘটিকায় কুড়িগ্রাম পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়।

মাস্টার প্যারেড শেষে সকাল ১০:০০ ঘটিকায় পুলিশ লাইন্স মাল্টিপারপাস ড্রিলশেডে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম মহোদয়ের সভাপতিত্বে “মাসিক কল্যাণ সভা” এবং দুপুর ৩.০০ ঘটিকায় পুলিশ সুপারের কার্যালয় কনফারেন্স রুমে “মাসিক আইন শৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা” অনুষ্ঠিত হয়।

পাশাপাশি কুড়িগ্রাম জেলা পুলিশের রেশন স্টোরে কর্মরত এসআই (নিরস্ত্র) মোঃ গোলাম কবির এর অবসর জনিত বিদায় উপলক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্বারক প্রদান করেন কুড়িগ্রামের পুলিশ সুপার।

মাসিক কল্যান সভায় বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম মহোদয় কর্তৃক কুড়িগ্রাম জেলা পুলিশের ১১ জন পুলিশ সদস্যকে গুরুত্বপূর্ণ মামলার আসামী গ্রেফতার ও মাদক উদ্ধার সংক্রান্তে পুরষ্কৃত করা হয়। এছাড়াও কুড়িগ্রাম জেলা পুলিশে বিভিন্ন ক্ষেত্রে পেশাদারিত্ব ও প্রশাসনিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১২ জনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। ফেব্রুয়ারি/২০২৩ মাসের সামগ্রিক মূল্যায়নে বিশেষ পুরষ্কার প্রাপ্ত হয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার-প্রশাসন ও অর্থ (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) মোঃ রুহুল আমীন, শ্রেষ্ঠ সার্কেল হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার, উলিপুর সার্কেল মোঃ মহিবুল ইসলাম। শ্রেষ্ঠ এএসআই হিসেবে কুড়িগ্রাম থানায় কর্মরত  মোঃ শওকত আলম, এএসআই  মোঃ শাহিনুর রহমান, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী হিসেবে ফুলবাড়ী থানায় কর্মরত এএসআই মোঃ মজিল হক, শ্রেষ্ঠ নারী কনস্টেবল হিসেবে পুলিশ লাইন্সে কর্মরত মোছাঃ মোনতাহিনা, বিশেষ পুরষ্কার প্রাপ্ত হয়েছেন সদর ট্রাফিকে কর্মরত টিআই (প্রশাসন)  এ কে এম বানিউল আনাম, পুলিশ লাইন্সে কর্মরত এএসআই (সঃ) মোঃ আব্দুল মান্নান, মিডিয়া শাখায় কর্মরত কনস্টেবল মোঃ একরামুল হক ও পুলিশ অফিস অপরাধ শাখায় কর্মরত কনস্টেবল মোঃ নাহিদ হাসান।

কুড়িগ্রাম জেলার পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম মাসিক সভায় কুড়িগ্রাম জেলায় সন্ত্রাসবাদ, জংগীবাদ, সাম্প্রদায়িক উষ্কানী, মাদক নির্মূল, অপরাধ দমন, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ সহ যে কোন ধরনের চ্যলেঞ্জ মোকাবিলার বিষয়ে সকল অফিসার ও ফোর্সদের আইনের আলোকে দিকনির্দেশনা প্রদান করেন। আগত সময়ে কেউ যাতে কোনভাবেই জনশৃঙ্খলা, শান্তি, সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সে সব বিষয়ে সুনির্দিষ্ট প্রেরণা ও নির্দেশনা প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ রুহুল আমীন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মোঃ সাজ্জাদ হোসেন, উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্নরী সার্কেলের সহকারী পুলিশ সুপার (অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মোঃ সুমন রেজা, রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মমিনুল ইসলাম, কুড়িগ্রাম পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার মোঃ আখতারুজ্জামান, সকল থানা/ইউনিট ইনচার্জ সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ।

সম্মানিত নাগরিকদের পাশে সদা জাগ্রত কুড়িগ্রাম জেলা পুলিশ।

সম্পর্কিত