শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পুলিশের মাসিক কল্যান সভা অনুষ্ঠিত আজ পঞ্চগড়ে

মোঃ রাজু মিয়া বিশেষ প্রতিনিধিঃআজ ১১ই জানুয়ারী ২০২৪ খ্রিঃ রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকায় পঞ্চগড় পুলিশ লাইন্স ড্রিল সেডে মাসিক কল্যাণ সভা এবং পরবর্তীতে পুলিশ অফিসের সম্মেলন কক্ষে ২০২৩ সালের নভেম্বর মাসের মাসিক অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।।

উভয় সভায় সভাপতিত্ত্ব করেন পঞ্চগড় জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব এস, এম, সিরাজুল হুদা, পিপিএম
কল্যাণ সভায় পুলিশ সুপার মহোদয় সকলের উদ্দেশ্যে জানান, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পঞ্চগড় জেলায় অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে পরিচালনা করায় এবং নির্বাচনপূর্ব হতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখায় সম্মানিত সিনিয়র সচিব জন-নিরাপত্তা বিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয় -মহোদয় পুলিশ সুপার পঞ্চগড় মহোদয়সহ জেলা পুলিশ,পঞ্চগড়ের সকল সদস্যদের শুভেচ্ছা,অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপণ করেন।

পরবর্তীতে পুলিশ সুপার মহোদয় জেলা পুলিশের অফিসার ও ফোর্সদের বিভিন্ন সমস্যার কথা ধৈর্যের সাথে শোনেন এবং সমাধানের আশ্বাস ও দিক-নির্দেশনা প্রদান করেন। এছাড়া তিনি সকলকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার নির্দেশ প্রদান করেন।।

এছাড়াও সভায় অত্র পঞ্চগড় জেলায় কর্মরত সকল স্তরের পুলিশ সদস্যদের মধ্যে কর্মস্পৃহা ও কর্মচাঞ্চল্য বাড়ানোর লক্ষ্যে ডিসেম্বর/২০২৩ মাসে অত্র জেলার বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ কর্মকান্ডের জন্য শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে নির্বাচিত পুলিশ সদস্যদের মাঝে পুরস্কার বিতরণ করেন পুলিশ সুপার, পঞ্চগড় মহোদয়।।

বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের মধ্যে ডিসেম্বর/২০২৩ মাসে শ্রেষ্ঠ থানা হিসেবে পঞ্চগড় বোদা থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মোজাম্মেল হক নির্বাচিত হন।।

শ্রেষ্ঠ এসআই অফিসার হিসেবে এসআই (নিরস্ত্র)/ জনাব মোঃ আব্দুস ছালাম , বোদা থানা, পঞ্চগড়। শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে এসআই (নিরস্ত্র)/ জনাব মোঃ আক্কেল আলী, পঞ্চগড় সদর থানা, পঞ্চগড়। শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার এসআই (নিরস্ত্র)/ জনাব মোঃ আব্দুল হানিফ , পঞ্চগড় সদর থানা, পঞ্চগড়। শ্রেষ্ঠ এএসআই (নিরস্ত্র)/ জনাব গোলাম রব্বানী, পিপিএম , পঞ্চগড় সদর থানা, পঞ্চগড়। বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় অফিসার ইনচার্জ জেলা গোয়েন্দা শাখা, পঞ্চগড়, জনাব মোঃ মোজাফফর হোসেন।।

বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় সার্জেন্ট, সদর ট্রাফিক বিভাগ, পঞ্চগড়, জনাব মোঃআব্দুর রউফ। বিশেষ পুরস্কার হিসেবে নির্বাচিত করা হয় কনস্টেবল, জেলা গোয়েন্দা শাখা, পঞ্চগড়, মোঃ রাসেল ইসলাম।।

কল্যাণ সভা শেষে পুলিশ অফিসের সম্মেলন কক্ষে ২০২৩ সালের ডিসেম্বর মাসের মাসিক অপরাধ ও আইন-শৃঙ্খলা পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় অত্র জেলার গত ডিসেম্বর/২০২৩ মাসের অপরাধ পরিস্থিতি, মুলতবি মামলা পর্যালোচনা, ননএফআইআর দাখিল সংক্রান্ত পর্যালোচনা, গ্রেফতারি পরোয়ানা তামিল, গুরুত্বপূর্ণ মামলা সম্পর্কে আলোচনা, ডিসেম্বর-২০২৩ মাসের গুরুত্বপূর্ণ মামলার অগ্রগতি পর্যালোচনা, মাদক উদ্ধার সংক্রান্ত পর্যালোচনা, ডিএসবি, ডিবি, কোর্ট পুলিশের কার্যক্রম পর্যালোচনা, আইন-শৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনাসহ আইন-শৃঙ্খলা ও অপরাধ বিষয়ক অন্যান্য বিষয়াদি নিয়ে আলোচনা হয়।।

উক্ত সভায় উপস্থিত ছিলেন সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অর্থ) জনাব এস. এম. শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) জনাব কনক কুমার দাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ আমিরুল্লা, সহকারী পুলিশ সুপার (দেবীগঞ্জ সার্কেল) জনাব মোছাঃ রুনা লায়লা, মেডিকেল অফিসার, পুলিশ হাসপাতাল, পঞ্চগড় জনাব মোঃ আসাদুজ্জামান আসাদ, সকল থানার অফিসার ইনচার্জসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ।।

সম্পর্কিত

মাত্রই প্রকাশিত